ঢাকা, শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

বাংলাদেশকে চুক্তির টিকা দেওয়ার সুনির্দিষ্ট তারিখ বলতে পারব না: বিক্রম দোরাইস্বামী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৩ জুলাই ২০২১ শুক্রবার, ০৩:০৮ পিএম
বাংলাদেশকে চুক্তির টিকা দেওয়ার সুনির্দিষ্ট তারিখ বলতে পারব না: বিক্রম দোরাইস্বামী

করোনাভাইরাসের টিকা কেনার জন্য ভারতের সঙ্গে বাংলাদেশের যে চুক্তি হয়েছিল, সেই চুক্তির অবশিষ্ট টিকা বাংলাদেশকে দেওয়ার সুনর্দিষ্ট তারিখ বলা যাবে না বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী। 

শুক্রবার (২৩ জুলাই) সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

বাংলাদেশে টিকা সরবরাহ সম্পর্কে জানতে গত ১৮ জুলাই আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দিল্লি যান হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী। শুক্রবার তিনি এ চেকপোস্ট দিয়েই বাংলাদেশে ফেরেন।

হাইকমিশনার বলেন, ভারতের পরিস্থিতি ধীরে ধীরে উন্নত হচ্ছে। আশা করছি করোনাভাইরাসের টিকা উৎপাদন বাড়ার সঙ্গে সঙ্গে আমরা সামনে এগিয়ে যেতে পারব। যদি ভারতে টিকার জোগান পর্যাপ্ত  থাকে, তাহলে বাংলাদেশ টিকা পাবে। কিন্তু টিকা দেওয়ার ক্ষেত্রে সুনির্দিষ্ট কোনো তারিখ বলতে পারব না। তবে টিকার উৎপাদন বৃদ্ধি পাচ্ছে, এটি ইতিবাচক।

তিনি বলেন, গত এক বছরে ভারতের সঙ্গে বাংলাদেশের রফতানি-বাণিজ্য বেড়েছে। আবার বাংলাদেশের সঙ্গেও ভারতের রফতানি-বাণিজ্য বেড়েছে। এর মানে, যদি যোগাযোগব্যবস্থা ভালো হয়, তাহলে মহামারিতেও আমরা ভালো ব্যবসা করতে পারব।

হাইকমিশনার দোরাইস্বামীকে চেকপোস্টে স্বাগত জানান আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রোমানা আক্তার ও আখাউড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান।

বিষয়: করোনা , টিকা