ঢাকা, রোববার, ১৭ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

জাতিসংঘে শেখ হাসিনার ভাষণে মুগ্ধ হয়েছি: রবার্ট মিলার

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২১ রবিবার, ১২:২৪ এএম
জাতিসংঘে শেখ হাসিনার ভাষণে মুগ্ধ হয়েছি: রবার্ট মিলার

‌জাতিসংঘে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার চমৎকার ভাষণও আমাকে মুগ্ধ করেছে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার।

শনিবার (২৫ সেপ্টেম্বর) সকালে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ও নার্সদের ট্রেনিং কেন্দ্র এবং টিবি রোগ নিরাময় কেন্দ্র পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

মেডিকেল কলেজ পরিদর্শনে তিনি আরো বলেন, অধিবেশনে শেখ হাসিনা করোনাভাইরাস পরবর্তী অর্থনীতি পুনরুদ্ধার, খাদ্য নিরাপত্তা, সমতা ও টেকসই উন্নয়নের মতো গুরুত্বপূর্ণ বিষয়গুলো তুলে ধরেছেন। এজন্য তাকে ধন্যবাদ জানাচ্ছি।

তিনি বলেন, ‘মহামারি করোনাভাইরাস নিয়ন্ত্রণে বাংলাদেশ দক্ষিণ এশিয়ার দেশগুলো মধ্যে এগিয়ে রয়েছে। কোভিড-১৯ পরবর্তী অর্থনীতি পুনরুদ্ধারেও শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সফল।’

এসময় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. মহিউদ্দিন ভূঁইয়া, উপ-পরিচালক সাজেদা খাতুনসহ হাসপাতালের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ডা. মো. মহিউদ্দিন ভূঁইয়া জানান, মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার হাসপাতালের কোভিড-১৯ কার্যক্রম ঘুরে দেখেন এবং তিনি হাসপাতালের কার্যক্রমের প্রশংসা করেছেন।

পরে রবার্ট মিলার কুমিল্লার সন্তান এবং ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্সের পরিচালক আফতাব-উল-ইসলাম মঞ্জুর কুমিল্লা নগরীর বাসভবনে যান। সেখানে কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কুর নেতৃত্বে সিটি করপোরেশনের কর্মকর্তারা রাষ্টদূতের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

এছাড়া দুপুরে কুমিল্লার লাকসামে অবস্থিত নবাব ফয়জুন্নেছার বাড়ি পরিদর্শন করেন রবার্ট মিলার।