ঢাকা, মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

সিলেট ছাত্রলীগের কমিটি বাতিলের দাবি, অন্যথায় লাগাতার আন্দোলন

নিউজ ডেস্ক
প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২১ বুধবার, ০৮:১৪ পিএম
সিলেট ছাত্রলীগের কমিটি বাতিলের দাবি, অন্যথায় লাগাতার আন্দোলন

সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের নতুন কমিটি বাতিল না করলে আগামীকাল বৃহস্পতিবার থেকে লাগাতার আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে সিলেট জেলা ও মহানগর  ছাত্রলীগের সাবেক-বর্তমান কিছু নেতা।

আজ বুধবার (১৩ অক্টোবর) দুপুরে ‘সিলেট জেলা ও মহানগর  ছাত্রলীগের সাবেক-বর্তমান নেতৃবৃন্দ’ ব্যানারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ হুঁশিয়ারি দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাহরিয়ার আলম সামাদ। তিনি অভিযোগ করে বলেন, ঘোষিত কমিটিতে ৪ জনের মধ্যে রয়েছেন অছাত্র, আলোচিত এম সি কলেজ ছাত্রাবাসে ধর্ষণ মামলার আসামিদের ‘গডফাদার’, একাধিক চেক ডিজঅনার মামলার আসামি।

শাহরিয়ার আলম বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের শীর্ষ নেতাদের এমন কাণ্ডে আমরা লজ্জিত, হতাশ ও বিব্রত। কমিটিতে স্থান দেওয়া হয়েছে ফ্রিডম পার্টির নেতা কাওছার আহমদের নাতি কিশওয়ার জাহান সৌরভকে, আমেরিকাতেও তার নাগরিকতত্ব রয়েছে। সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী সে দলের পদে থাকতে পারে না।

অন্যদিকে জেলা ছাত্রলীগে নতুন দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাহেল সিরাজের শিক্ষাগত যোগ্যতার বিষয়ে সংবাদ সম্মেলনে প্রশ্নের জবাবে সামাদ বলেন, আমি সভাপতি থাকাকালীন তার শিক্ষাগত যোগ্যতা না থাকায় গোলাপগঞ্জ উপজেলাতেও পদ দিতে পারিনি।

সংবাদ সম্মেলনের মাধ্যমে এমন বিতর্কিত কমিটিকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করেন সাবেক ও বর্তমান ছাত্রলীগ নেতাকর্মীরা। সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের ঘোষিত কমিটি বাতিল করে প্রকৃত, ত্যাগী ও গ্রহণযোগ্য ছাত্রলীগ নেতাকর্মীদের মূল্যায়নের দাবি জানানো হয়। সরাসরি বাংলাদেশ ছাত্রলীগের প্রধান অভিভাবক, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার হস্তক্ষেপও কামনা করা হয় সংবাদ সম্মেলনে।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সৌরভ জায়গীরদার, শাক্কুর আহমদ জনি, নাঈম চৌধুরী, তোফায়েল আহমদ সানি, কামরান হোসেন খান, আশরাফুল ইসলাম বাপ্পী, দীপঙ্কর টিপু, আশফাক আহমদ মাসুদ, মুহিবুর রহমান, মাজেদ তালুকদার, ইমরান আহমদ, আবিদ আল আজাদ মুন্না, দ্বীপরাজ দিপিয়ান, ইমন ইবনে সম্রাট, হাফিজ আহমদ, অলিউর রহমান, সাহেদ আহমদ প্রমুখ।