ঢাকা, শনিবার, ২০ জানুয়ারি ২০১৮ , ৭ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ
Bangla Insider
Bangladesh Tri-Nation Series 2018
MATCH-3: BANGLADESH vs SRILANKA
SRILANKA: 157/10 (32.2/50ov)
BANGLADESH: 320/7(50.0ov)
Target: 321(BAN WON BY 163 RUNS)

একমাস ধরে চলছে রিহার্সেল, এক টেকে পুরো সিনেমা

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১১ জানুয়ারি ২০১৮ বৃহস্পতিবার, ০৮:৫৬ পিএম
একমাস ধরে চলছে রিহার্সেল, এক টেকে পুরো সিনেমা

রাজধানীর তেজগাঁয়ে কোক স্টুডিওতে বিশাল সেট নির্মাণ করা হয়েছে। একের পর এক অভিনয় শিল্পীদের নাম ঘোষণা করা হচ্ছে। প্রতিটা নাম ঘোষণাতেই রয়েছে চমক। শুটিং সেটে রয়েছে ভীষণ সতর্কতা। লুকোছাপা করে সিনেমাটির শুটিং হচ্ছে। অনেকেরই ধারণা, গুলশান হামলা নিয়ে সিনেমার কাহিনী গড়ে উঠেছে। সত্যিই সিনেমার কাহিনী গড়ে উঠেছে কোনো জঙ্গি হামলা নিয়ে। তবে সেটা গুলশান হামলা  নিয়ে নয়। কোনো নির্দিষ্ট হামলার সঙ্গে মেলাতে গেলে বোকা বনে যেতে হবে দর্শককে।

অনেকে ভাবছেন, ‘ডুব’ ও জনপ্রিয় লেখক হুমায়ূন আহমেদকে যেভাবে মিলিয়ে একাকার করে ফেলেছে দর্শক,এ ছবির বেলাতেও তেমন কিছু হচ্ছে।

এতদিন ধরে কিন্তু সিনেমার শুটিং হয়নি। প্রায় একমাস ধরে নিয়মিত রিহার্সেল চলছে। কারণ একটাই, এক টেকে পুরো সিনেমাটি ক্যামেরায় ধারণ করা হবে। সেক্ষেত্রে শুটিংয়ে খুব বেশি সময় লাগবে না বলেই প্রযোজনা সূত্রে জানা যায়।  শুটিংয়ের আগে আরও কিছুদিন চলবে এরকম এলাহি প্রস্তুতি পর্ব।

এই ছবিতে চিত্রগ্রাহক হিসেবে আছেন আজিজ জাম্বাকিয়েভ। রিহার্সেলে তার প্রাণশক্তি দেখে অনেকেই অবাক হচ্ছেন। এই চিত্রগ্রাহক কিনা রিহার্সেলে টানা ছয় থেকে আটঘন্টা ক্যামেরা ও আনুষঙ্গিক ভারি যন্ত্রপাতি হাতে নিয়ে ঘোরেন। পরবর্তীতে অবশ্য তার কাঁধ ম্যাসাজ করে দিতে হয় দুজনার।  

প্রস্তুতিতে নিয়মিত অংশ নিচ্ছেন মামুনুর রশীদ, প্যালেস্টাইন অভিনেতা ইয়াদ হুরানী, নুসরাত ইমরোজ তিশা, জাহিদ হাসান, পরমব্রত চট্টোপাধ্যায়, নাদের চৌধুরী, ইন্তেখাব দিনার সহ আরও অনেকে। এই রিহার্সেলে  সামনে বলিউডের একজন অভিনেতা যোগ দেবেন বলে জানা যায়।

চরিত্রের খাতিরে ইতিমধ্যেই জানা গেছে, জাহিদ হাসান দাড়ি রেখেছেন এবং পরমব্রত চুল ছোট করে ফেলেছেন। এছাড়া `ওমর` সিনেমায় ইয়াদ হুরানীকে যেভাবে দেখেন তার বিপরীত কোনো রূপে দেখা যাবে। এখানে তারও দাড়ি বড় থাকবে।

বাংলা ইনসাইডার/এমআরএইচ/জেডএ