ঢাকা, শনিবার, ২০ জানুয়ারি ২০১৮ , ৭ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ
Bangla Insider
Bangladesh Tri-Nation Series 2018
MATCH-3: BANGLADESH vs SRILANKA
SRILANKA: 157/10 (32.2/50ov)
BANGLADESH: 320/7(50.0ov)
Target: 321(BAN WON BY 163 RUNS)

আমার ঘরের খবরই জানি না: অক্ষয় কুমার

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১২ জানুয়ারি ২০১৮ শুক্রবার, ০৫:২৮ পিএম
আমার ঘরের খবরই জানি না: অক্ষয় কুমার

‘প্যাডম্যান’র প্রমোশন নিয়ে তুমুল ব্যস্ত অক্ষয় কুমার। মুক্তি পাবে এ মাসের ২৫ তারিখ। সারা ভারত চষে বেড়াচ্ছেন নতুন ছবির সুবাদে। সম্প্রতি তিনি মন খুলে কথা বলেছেন তার এই সিনেমার বিষয় ও তার আপকামিং সিনেমা নিয়ে। অক্ষয় কুমারের সেই সাক্ষাৎকারের চুম্বক অংশ তুলে ধরা হলো।

২০১৭ কেমন কাটলো? ২০১৮ সালে তার কোন প্রভাব পড়বে?

ভালোই কেটেছে। ২০১৮ সালে এখন পর্যন্ত কোন প্রভাব পড়েনি। আমি কখনো ভাবিনা আমি কি করেছিলাম। আমি সামনে কি করবো তা নিয়ে অনেক বেশি ভাবি ও ভাবতে পছন্দ করি। সেভাবে গত বছর তিনটি সিনেমার কাজ শুরু করেছি। আর এর প্রভাব তো আসছে দিনগুলোতে পড়বে বলে আশা করি।

বছরে তিন থেকে চারটি সিনেমা মুক্তি দিচ্ছেন, এটা কি কোন প্রেশারে?

না, এটা ঠিক প্রেশার নয়। এটা আমি গত ২৭ বছর ধরে করছি। আমি অনেক সিনেমা করতে পছন্দ করি। সুযোগ থাকলে এরও বেশি সিনেমায় অভিনয় করতাম বছরে। সামনের দিনগুলোতে এই চেষ্টা আমি করে যাবো। একটা সিনেমার জন্য বড়জোর ৫০ দিন দিতে হয় একজন অভিনেতাকে। সে হিসেবে বছরে ২০০ দিন গেল। বাকি ১৬৫ দিন তো আমি বিশ্রামে থাকি। এই অবসর সময়ে ভাবি আমি কি করবো। তখন নিজেকে নিয়ে ভাবি আর কোন শোতে দাওয়াত পেলে উপস্থিত থাকার চেষ্টা করি( হাসি)

এমন নতৃন কিছু যা আপনি শিখতে চাচ্ছেন?

আমি তরবারি যুদ্ধ শিখতে শুরু করেছি ‘কেসারী’ সিনেমার জন্য। আগামী সপ্তাহেই এর শুটিং শুরু করবো।

যদি ‘প্যাডম্যান’ নিয়ে কথা বলতে হয়, ঋতুস্রাব নিয়ে প্রকাশ্যে কথা বলা এখনো নিষিদ্ধ ভারতে। আপনি এই জার্নিতে সে ব্যাপার কতটা জানাতে পেরেছেন বা পারবেন বলে মনে করেন?

অন্যের কথা বাদই দিলাম, পুরুষ হিসেবে আমি আমার ঘরের খবর জানতাম না। ধীরে ধীরে জানতে শিখলাম। কিন্তু আমার জানার চেয়েও বড় যে সমস্যা আমি মনে করি ভারতের ৮২% মেয়ে এইটা নিয়ে বাইরে কথা বলতে নারাজ। এমনকি এরকম বড় একটি অংশ ন্যাপকিন ব্যবহার করতে জানেনও না, এটা সত্যিই লজ্জাকর একটি বিষয়। প্রায় দু বছর আগে যখন এই সিনেমার কাজ শুরু করবো। তখন আমি এর খুঁটিনাটি জানতে শুরু করলাম। ঋতুস্রাব প্রাকৃতিক একটি বিষয়, কিন্তু সেটা নিয়ে আমাদের অনেক ভ্রান্ত ধারণা রয়েছে। আমি ভাবলাম এমন অনেক বিষয় দর্শকের সামনে তুলে ধরা যায় যেটা আসলে নিষিদ্ধ নয়।  অরুণাচলের মুরাগনন্তমের সঙ্গে দেখা করলাম। তার সম্পর্কে জানলাম, শুনলাম তিনি তার স্ত্রীর কতটা যত্ন নিয়েছেন। কেন তিনি এই মেশিন আবিস্কার করেছেন। আমরা যাকে কোটি টাকার মেশিন বলে ভাবি উনি তা মাত্র ষাট হাজার দিয়ে বানিয়ে দিল। তিনি একজন জাদুকর, তিনি এ মেশিন উদ্ভাবন করেছেন। আমি তার গল্পে একটা আকর্ষণ পেলাম। তিনি একটা কথা বলেছেন ,‘ নারী শক্তিশালী হলে দেশ শক্তিশালী হবে’। একটি দেশের ৮২% নারী যে বিষয়টি নিয়ে কৌতুহলী নয় কিন্তু তা তাদের ভোগাচ্ছে। এটা তো সত্যিই খুব বেদনাদায়ক। যখন একটি মেয়ের বয়ঃসন্ধির সময় হয়। তখন এটা উদযাপন করা উচিত।

আপনি কী মনে করেন যখন এরকম একটা বিষয় উপভোগ্য করে মানুষের সামনে তুলে ধরা হবে। তখন আরো বেশি প্রভাব পড়বে?

হ্যাঁ, অবশ্যই। এটা নিয়ে ডকুমেন্টরি করলে এর চেয়ে অনেক কম মানুষ আগ্রহ পেত বলে মনে করি।

আপনি অনেক পরিচালকের সঙ্গে কাজ করেছেন, একই পরিচালকের সঙ্গে অনেকবার কাজ করেছেন। প্রথমবার ও বারবার করার মধ্যে পার্থক্য কী?

এখন পর্যন্ত আমি ২১/২২ পরিচালকের সঙ্গে কাজ করেছি। ২০ জনের বেশি নায়িকার সঙ্গে কাজ করেছি। যখন আমি সিনেমায় অভিনয় করি তখন পানির মতো হয়ে যাই। আমি কোন রং ধারণ করবো সেটা পরিচালকের ওপর নির্ভর করে তখন।

ভিন্ন বিষয়বস্তু নিয়ে সিনেমায় কাজ করছেন , ‘টয়লেট’ ও ‘প্যাডম্যান’। সামনে কি এরকম কোন টপিক আছে?

এই মুহুর্তে মাথায় কিছু নেই। এইতো গতকাল একজন ঠিক এই প্রশ্নটি করেছিল। আমি তাকে উত্তর দিলাম আপনি বলেন এরকম আর কি ইস্যু নিয়ে করা যায়। আমি এরকম বিষয়বস্তু নিয়ে কাজ করতে প্রচন্ড আগ্রহী। তখন সে উত্তর দিল ‘আপনি যৌতুক নিয়ে কাজ করতে পারেন’। এ কথা শুনে তো ভয় পেয়ে গেলাম। আমি কিনা ফেঁসে যাই ( হাসি)।

আপনি,অজয় দেবগন ও তিন খান ( সালমান, শাহরুখ, আমির) গত কয়েক দশক ধরে ইন্ডাস্ট্রিতে রাজত্ব করছেন। আপনাদের পরবর্তী সময়ে তেমন কেউ নেই যে বলে কয়ে সিনেমা হিট করাতে পারে….

আমি জানি না, আমি আমার কাজ করছি। যখন বুঝবো আমি আর পারছি না তখন নিজে থেকেই সরে যাব।

‘মোগল’র আপডেট কি? গুলশান কুমারের বায়োপিক…

এখনও স্ক্রিপ্ট নিয়ে কাজ চলছে।


বাংলা ইনসাইডার/এমআরএইচ