ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ৫ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

একটু বেশি বয়সেই খ্যাতিটা মিলল

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১৩ মার্চ ২০১৮ মঙ্গলবার, ০৫:০৭ পিএম
একটু বেশি বয়সেই খ্যাতিটা মিলল

তারকা খ্যাতিটা যে বয়সেই আসুক না কেন। তাঁরা বলিউডের জনপ্রিয় ও প্রশংসিত অভিনয়শিল্পী। তাদের তারকা খ্যাতিটা হুট করে আসেনি। এমন কয়েকজন তারকার কথা বলা হলো:

বোমান ইরানি: বয়স ৫৮। বলিউড ডেবিউ ৪২ বছর বয়সে। তবে ৪৪ বছর বয়সে রাজ কুমার হিরানির ‘মুন্নাভাই এমবিবিএস’-এ অভিনয় করে জনপ্রিয়তা পায়। তাঁর এর পরের জার্নিটা সকলেরই জানা। কিন্তু তার আগে বোমান ইরানি কী ছিলেন? ক্যারিয়ার শুরু করেছিলেন ওয়েটার হিসাবে। দীর্ঘদিন এই পেশাতেই ছিলেন তিনি। তারপর ফোটোগ্রাফার হন। সেখান থেকে থিয়েটারে অভিনয় করতে শুরু করেন। থিয়েটারে অভিনয় করতে করতেই বলিউডে আসা।

সঞ্জয় মিশ্র: বলিউড অভিনেতা হওয়ার ইচ্ছা সঞ্জয়ের দীর্ঘদিনের। থিয়েটার এবং ছোটখাটো ফিল্মে অভিনয়ও করতেন। কিন্তু অবশেষে তাঁর ইচ্ছাপূরণ হয় ২০০৫ সালে। ২০০৫ সালে ‘বান্টি অউর বাবলি’তে অভিনয় করে। এরপর অনেক জনপ্রিয় সিনেমার গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন।

লিলেট দুবে: বেশ দেরিতেই সিনেমায় অভিনয় শুরু তাঁর। ১৯৯৭ সালে ক্যারিয়ার শুরু হলেও ২০০১ সালে শ্যাম বেনেগাল ‘জুবেইদা’ সিনেমার একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেন। ‘জুবেইদা’য় তাঁর অভিনয় প্রশংসিত হয়। তারপর ‘গদর এক প্রেম কথা’, ‘মনসুন ওয়েডিং’, ‘পিঞ্জার’, ‘চলতে চলতে’-র মতো সিনেমায় তিনি অভিনয় করেছেন।

কিরণ খের: ১৯৮০ সাল থেকে অভিনয় শুরু। কিন্তু তারপর সন্তানদের দেখভালের জন্য অভিনয় জগৎ ছেড়ে বেরিয়ে আসেন। খুব কম মানুষই এই সত্য জানেন। তার প্রায় ১৬ বছর পর ১৯৯৬-এ শ্যাম বেনেগালের ছবি ‘সরদারি বেগম’-এ অভিনয়ের মাধ্যমে তাঁর কামব্যাক। যাতে তিনি ন্যাশনাল অ্যাওয়ার্ড পান। দেরিতে হলেও শুরুটা মন্দ না।

পরেশ রাওয়াল: ১৯৮৪-তে বলিউড ডেবিউ। তবে বলিউডে পা রেখেই পরেশ রাওয়াল এতটা জনপ্রিয় হয়ে ওঠেননি। ২০০০ সালে ফিল্ম ‘হেরা ফেরি’- তে বাবুরাওয়ের ভূমিকায় অভিনয়ের পরই তিনি এতটা জনপ্রিয় হয়ে ওঠেন। বয়স এখন ৬৭।  জনপ্রিয়তার ঘোড়া তার আপন বেগে ছুটছে।

রনিত রায়: অভিনয় শুরু ছোটপর্দায়। দীর্ঘদিন ছোটপর্দায় অভিনয় করেছেন তিনি। সিনেমায় অভিষেক ১৯৯২ সালে হলেও খ্যাতিটা পেতে আরও অনেকদিন অপেক্ষা করতে হয়। টুকটাক সিনেমায় অভিনয় করলেও মূলত টিভি সিরিয়ালে তার জনপ্রিয়তা আসে। তার সুবাধে ২০১০ সালে ‘উড়ান’ নামে বলিউড সিনেমায় অভিনয় করে সিনেমাতেও নিজের অবস্থান পোক্ত করতে থাকেন। তারপর ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’, ‘বস’, ‘টু স্টেটস’, ‘আগলি’। দেরিতে হলেও বলিউড ফিল্মে এখন তার নামডাক যথেষ্ট। বলিউডে ভিলেন হিসেবে নিজের জায়গা গড়ছেন এ অভিনেতা।  



বাংলা ইনসাইডার/এমআরএইচ/জেডএ