ঢাকা, সোমবার, ১৮ জুন ২০১৮ , ৪ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

চলে গেলেন নরেন্দ্র ঝা

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১৪ মার্চ ২০১৮ বুধবার, ০১:২৬ পিএম
চলে গেলেন নরেন্দ্র ঝা

মাত্র ৫৫ বছর বয়সেই মারা গেলেন বলিউড অভিনেতা নরেন্দ্র ঝা। আজ বুধবার নিজ বাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়েছে। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বলিউডে। হানসাল মেহতা, সনু সদ, একতা কাপুর সহ অনেকেই শোক জানিয়ে টুইট করেছেন।

পরিবার সূত্রে খবর, কয়েকদিন আগেই বুকে ব্যথার কারণে অসুস্থ হয়ে পড়েন তিনি। মুম্বাইয়ের কোকিলাবেন হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাঁকে। সেখানে বেশ কিছুদিন চিকিত্সা চলে তাঁর। খানিকটা সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছুটি পাওয়ার পর পুরোপুরি বিশ্রাম নিতে তাঁর ফার্মহাউজে চলে যান তিনি। সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী পঙ্কজা ঠাকুর। পঙ্কজা সিবিএফসি (সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন)-এর প্রাক্তন সিইও। মহারাষ্ট্রের ওয়াডা এলাকার ফার্মহাউজেই চিকিত্সা চলছিল তাঁর।

এই অভিনেতার গাড়ী চালক ভারতীয় গণমাধ্যমে বলেন,‘ সে সুস্থ হয়ে উঠছিলেন। মঙ্গলবার রাতেও সে ভালো ভাবে কথা বলেছেন খেয়েছেন। ভোররাতের দিকে তার বুকে ব্যথা হলে কাছাকাছি হসপিটালে নেয়া হয়। সেখানেই তিনি মারা যান’।

সর্বশেষ তাকে দেখা গেছে শাহরুখ খানের ‘রইস’ সিনেমায়।  ছবিটিতে তাকে আন্ডারওয়ার্ল্ড ডন মুসা ভাই চরিত্রে দেখা গেছে। একই সময়ে মুক্তি পাওয়া হৃত্বিক রোশন অভিনীত ‘কাবিল’ ছবিতে তাকে গেছে কোমল মনের পুলিশ কর্মকর্তা চৌবির চরিত্রে। দুটিতেই পরিমিত অভিনয়ে বাজিমাত করেছেন এ অভিনেতা।

১৯৯২ সালে অভিনয় জীবন শুরু করেন এই ভার্সেটাইল অভিনেতা। প্রায় ২০-র বেশি ধারাবাহিকে অভিনয় করেন তিনি। হায়দার, হামারি আধুরি কাহানি, মহেনঞ্জোদারো, রঈস, ঘায়েল ওয়ান্স এগেইন, কাবিল এমনই বিভিন্ন জনপ্রিয় ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন তিনি।

নরেন্দ্র ঝা ২০১৪ সালে বিশাল ভরদ্বাজের ‘হায়দার’ ছবিতে হিলাল মিরের চরিত্রে অভিনয় করে ব্যাপক সমাদৃত হয়েছিলেন। সমালোচক এবং দর্শক দুই পক্ষেরই প্রশংসা পেয়েছিলেন তিনি। সামনে তার অভিনীত ‘রেস ৩’ ও ‘সাহো’ সিনেমা মুক্তির অপেক্ষায় আছে।


বাংলা ইনসাইডার/এমআরএইচ