ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ৫ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

নায়কদের চেয়েও বেশি পারিশ্রমিক নিয়েছেন!

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১৪ মার্চ ২০১৮ বুধবার, ০৫:১৭ পিএম
নায়কদের চেয়েও বেশি পারিশ্রমিক নিয়েছেন!

বলিউডের ছবিতে সবসময় নায়কেদের প্রাধান্যই বেশী থাকতে দেখা যায়। তাঁদের পারিশ্রমিকও বেশী। কিন্তু সময়ের সঙ্গে প্রায় সব ক্ষেত্রে নারীদের অভাবনীয় সাফল্যে নারী-পুরুষ ব্যাবধান অনেক কমে গেছে। ভারতীয় চলচ্চিত্রে পুরুষ শাসনের প্রথম সমাপ্তি ঘটান সদ্য প্রয়াত সুপারস্টার শ্রীদেবী। তিনিই প্রথম বলিউডে নায়িকা নির্ভর ছবির প্রথা চালু করেন। সে ধারাবাহিকতায় আজকাল অনেক নায়িকা নির্ভর ছবি হচ্ছে। এসব ছবি ব্যবসাসফল হওয়ায় তাঁদের পারিশ্রমিকও বাড়ছে।

জানা যাক এমন কিছু অভিনেত্রী সম্পর্কে যাঁরা পারিশ্রমিকের দিক থেকে অনেক নায়ককেও ছাড়িয়ে গেছেন-

দিপীকা পাড়ুকোন

প্রকাশ পাড়ুকনের বড় মেয়ে এখন ছবি প্রতি আয় করেন ১৪ থেকে ১৬ কোটি রুপি। সঞ্জয় লীলা বানসালি ‘পদ্মাবত’ ছবির জন্য দীপিকাকে এই পারিশ্রমিক দিয়েছেন। এই পরিমাণ অর্থ নাকি রণবীর-শাহিদ কাপুরও পাননি! সম্প্রতি, নেহা ধুপিয়া তাঁর ‘টক্ শো’-তে ‘পদ্মাবত’র পারিশ্রমিক জানতে চাইলে এই তথ্য দেন দিপীকা। সেই সঙ্গে বলেছেন, ‘যা ন্যায্য তাই পাচ্ছি। আমার পারিশ্রমিকের অঙ্ক অন্যদের চোখ কপালে তুললেও এর জন্য আমি একটুও অবাক নই। বরং ভেবে গর্ব হচ্ছে যে, আমার পেছনে,ছবির পিছনে, পরিচালক-প্রযোজক এত টাকা বিনিয়োগ করতে ভরসা পাচ্ছেন। তার বদলে আমি তাঁদের ব্যবসাসফল ছবি উপহার দিচ্ছি।’

কঙ্গনা রণৌত

পারিশ্রমিকে দীপিকার পরেই রয়েছেন সাহসী অভিনেত্রী কঙ্গনা। বিশাল ভরদ্বাজের ‘রঙ্গুন’ তাঁকে দিয়েছে ১১ কোটি রুপি! এই পারিশ্রমিক শহিদ বা সইফ আলি খানের থেকে অনেক বেশি। তাই জাতীয় পুরস্কার পাওয়ার চার বছর পরেও তাঁর নামের পরে ‘কুইন’ শব্দটি দিব্য টিঁকে গেছে। আগামী তাঁকে দেখা যাবে ‘মনিকর্নিকা’ এবং ‘মেন্টাল হ্যায় ক্যা’ ছবিতে।

প্রিয়াঙ্কা চোপড়া

বলিউড ছাড়িয়ে হলিউডে ডানা মেলেছেন এই হার্টথ্রব নায়িকা। ফোর্বস-এর বিচারে তিনি সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া নায়িকাদের মধ্যে অষ্টম। তবুও পারিশ্রমিকের অঙ্কেএখনও ছুঁতে পারেন নি দিপীকাকে। তাঁর পারিশ্রমিক ৯-১০ কোটি রুপি।

করিনা কাপুর খান

মা হওয়ার পরেও তাঁর জনপ্রিয়তায় এতটুকু ভাটা পড়েনি। মাঝে কয়েক বছর চলচ্চিত্র থেকে দূরে থাকলেও সম্প্রতি তিনি ফিরছেন ‘ভির ডে ওয়েডিং’ ছবি দিয়ে। তাঁর পারিশ্রমিক ৮-৯ কোটি টাকা। পর্দায় তাঁর সাময়িক অনুপুস্থিতি সত্ত্বেও পরিচালক-প্রযোজক হাসিমুখে এই পারিশ্রমিক দিচ্ছেন তাঁকে।

বিদ্যা বালান

৩৮ বছর বয়সে এসেও ভিন্ন ধাঁচের ছবি করছেন। ছবিতে ‘মা’ চরিত্রে অভিনয় করার সাহস দেখাচ্ছেন। এসব নিয়ে সমালোচনা করলে তার দাঁতভাঙ্গা জবাবও দিচ্ছেন, ’৩৮ বছরে বেশির ভাগ ভারতীয় নারী মা হয়ে যান। আমি হইনি বলে ছবিতে এই চরিত্র ফোটাতে পারব না! নাকি মা সাজলেই আমি বুড়ি? এসব মধ্যযুগীয় বিশ্বাসে আমি বিশ্বাসী নই। খাচ্ছি-দাচ্ছি আর চুটিয়ে কাজ করছি। ৩৮-টা আবার একটা বয়স?’ এমন ভিন্ন ধাঁচের অভিনেত্রী ৭ থেকে ৮ কোটি রুপি নিতেই পারেন।

 

বাংলা ইনসাইডার/ এইচপি