ঢাকা, সোমবার, ২২ অক্টোবর ২০১৮, ৭ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

মহাভারতের দুই প্রধান চরিত্রে সালমান-আমির

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১৭ মে ২০১৮ বৃহস্পতিবার, ০৩:৫১ পিএম
মহাভারতের দুই প্রধান চরিত্রে সালমান-আমির

 

হিন্দু ধর্মের অন্যতম প্রধান গ্রন্থ মহাভারত নিয়ে ছবি নির্মিত হচ্ছে। ছবির নাম ‘মহাভারত’। ছবিতে সালমান খানকে ভগবান শ্রীকৃষ্ণের চরিত্রে দেখা যাবে। যা কিনা ছবিটির প্রধান চরিত্র। টাইমস অব ইন্ডিয়া-কে বলিউডের একটি ঘনিষ্ঠ সূত্র এই খবর জানিয়েছে।

টাইমস অব ইন্ডিয়া জানায়, দীর্ঘদিন ধরেই ‘মহাভারত’ মহাকাব্য নিয়ে সিনেমা তৈরির কথা চলছে। ছবিটির প্রধান চরিত্রে অভিনয় করার কথা ছিল আমির খানের। আমির চেয়েছিলেন কৃষ্ণ চরিত্রে অভিনয় করতে। ঘোষণাও দিয়েছিলেন। কিন্তু উগ্রবাদী হিন্দুদের রোষানলে পড়ে আমির। আমির একজন মুসলিম হয়ে কৃষ্ণের মতো এমন একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন, এটি মেনে নিতে পারেননি উগ্রবাদী হিন্দুরা।

আমির তাই কৃষ্ণ চরিত্র থেকে সরে দাঁড়ায়। কিন্তু মহাভারত থেকে সরে দাঁড়াননি আমির। তিনি মহাভারতের অর্জুন চরিত্রে অভিনয় করছেন।

মূলত মহাভারত নিয়ে ছবি নির্মাণ করার পরিকল্পনা আমিরের মস্তিষ্কপ্রসূত। তিনটি খন্ডে নির্মাণ করা হবে ছবিটি। ছবির মূল প্রযোজক হিসেবে থাকছেন ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানি। ইতিমধ্যে আমির মুকেশ আম্বানির সঙ্গে ছবিটি নিয়ে কয়েক দফা আলোচনাও সেরেছেন।

বলিউডের ওই ঘনিষ্ঠ সূত্র জানায়, সালমান খানও নাকি মহাভারত করার জন্য আগ্রহ প্রকাশ করেছেন। তাই প্রধান চরিত্র কৃষ্ণ করার জন্য সালমানকে প্রস্তাব দিয়েছেন আমির।

বিশাল বাজেটের এই ছবিতে দীপিকা পাড়ুকোন এবং অমিতাভ বচ্চনকেও দুটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে। ছবিতে এই দুই তারকার চরিত্রও ঠিক করে ফেলেছেন আমির।

আমির চাইছেন, দ্রৌপদীর চরিত্রে অভিনয় করুক দীপিকা পাড়ুকোন এবং ধৃতরাষ্ট্রের চরিত্রে অমিতাভ বচ্চন। জানা যায়, শাহেনশাহ মহাভারত নিয়ে বেশ উৎসাহী। যদিও কিছুটা দ্বিধায় রয়েছেন দীপিকা পাড়ুকোন। কারণ দীপিকা এখনও `পদ্মাবত` নিয়ে বিতর্ক আর তার জেরে হুমকির দিনগুলোর স্মৃতি ভুলতে পারেননি।

বাংলা ইনসাইডার/ এইচপি