ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ , ৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

‘রেস ৩’ ছবির খুঁটিনাটি

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ২১ মে ২০১৮ সোমবার, ০৫:২০ পিএম
‘রেস ৩’ ছবির খুঁটিনাটি

নির্মাণের শুরু থেকেই চমক দিয়ে আসছিল ‘রেস’ সিরিজের তৃতীয় ছবি ‘রেস ৩’। সিরিজের প্রথম দু’টি ছবিতে কাজ করা সাইফ আলী খানকে হটিয়ে তিন নম্বর ছবিতে এসে জায়গা করে নেয় হার্টথ্রব সালমান খান। ইতিমধ্যে ছবিটির ট্রেলার প্রকাশিত হয়েছে। আর ট্রেলারেই ছবিটিতে থাকা নানা চমকের ইংগিত পাওয়া গেছে। ‘রেস ৩’ ছবিতে থাকা কিছু চমকপ্রদ বিষয় জানাবে বাংলা ইনসাইডার-

ভারতের বাইরে মুম্বাই, থাইল্যান্ড ও কাশ্মীরের চোখ জুড়ানো পরিবেশে ‘রেস ৩’ ছবির দৃশ্য ধারণ করা হয়েছে। ছবিতে হাইপ্রোফাইল তারকাদের ছড়াছড়ি। সালমান ছাড়াও রয়েছেন অনিল কাপুর, ববি দেওল, সাকিব সালেম, জ্যাকলিন ফার্নান্দেজ, ডেইজি শাহ এবং আরো অনেকে। এছাড়া রেমো ডি সুজা নিয়েছেন পরিচালনার দায়ভার।

বছর দু’য়েক আগে ‘রেস থ্রি’ ছবিটির চিত্রনাট্য পেয়েছিলেন সালমান। তাঁর কথায়, ‘প্রযোজক রমেশ তৌরানি বেশ কয়েকবার ছবির চিত্রনাট্য পড়ে শুনিয়েছিলেন। অনেক দিন ধরেই এমন একটা ব্যতিক্রমী চিত্রনাট্য খুঁজছিলাম। তাই লুফেও নিলাম।

‘রেস’ সিরিজের নাকি কোনো ছবিই দেখেননি সালমান। এমনকি এই ধরনের ছবি তিনি এবারই প্রথম করেছেন। তিনি আরো জানান, ‘এই ধরনের ছবি আমি আগে করিনি। তবে ছবিগুলো না দেখলেও ফরম্যাটটা আমার খুবই চেনা। আমি এর মধ্যে একটু ‘হাম আপকে হ্যয় কৌন’ও মেশানোর চেষ্টা করেছি।’

‘রেস ৩’ ছবির বাজেট প্রায় ১২০ কোটি টাকার কাছাকাছি। তবে টেলিভিশনের কাছে ছবিটির সত্ত্ব বিক্রয় করে যে অর্থও পাওয়া গেছে, তার অংক ১৫০ কোটি রুপি ছাড়িয়ে যেতে পারে। সম্প্রতি ভারতের ‘স্টার’ মিডিয়া রেকর্ড সংখ্যক দামে ছবিটির সত্ত্ব কিনে নেয়।

ছবিতে অভিনয়ের জন্য সালমানই ববি দেওলকে প্রস্তাব দিয়েছিলেন। এছাড়া পেটানো শরীরে গড়তেও ববিকে নানান পরামর্শ দিয়েছেন সালমান। এমনকী সালমানের জিম ট্রেনারই ‘রেস ৩’ ছবিতে ববির পেটানো শরীর গড়তে সাহায্য করেছে।

ছবির একটি দৃশ্যের জন্য ববি দেওলকে বরফে ঝাঁপ দিতে হয়েছিল।

এমন একটি জায়গায় ‘রেস ৩’ ছবির শুটিং হয়, যেখানে ১৯৬৪ সালে ববি দেওলের বাবা ধর্মেন্দ্রও শুটিং করেছিলেন। ইনস্টাগ্রামে ববির দেওয়া পোস্ট থেকে এই তথ্য জানা যায়।

‘রেস ৩’ ছবির জন্য একটি রোম্যান্টিক গানও লিখেছেন সালমান খান। গানটিতে কণ্ঠ দিয়েছেন আতিফ আসলাম।

অন্য সবার মতো জ্যাকলিন ফার্নান্দেজকেও ‘রেস ৩’ ছবির জন্য কঠোর পরিশ্রম করতে হয়েছিল। অ্যাকশন দৃশ্যের জন্য মার্শাল আর্টেরও ট্রেনিং নিতে হয়েছিল তাঁকে।

‘রেস’ সিরিজের প্রথম দু’টি ছবি পরিচালনা করেছিলেন আব্বাস মাস্তান। কিন্তু এবার তাঁর বদলে এসেছেন রেমো ডি সুজা। জানা যায়, রেমো ডি সুজার পরিচালনায় প্রথম অ্যাকশন ছবি ‘রেস ৩’।


বাংলা ইনসাইডার/ এইচপি