ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

ঈদ উৎসবে এই গানগুলো শোনা যায়

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১৪ জুন ২০১৮ বৃহস্পতিবার, ০৭:৩০ পিএম
ঈদ উৎসবে এই গানগুলো শোনা যায়

পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক গড়ে তোলার অন্যতম প্রধান উৎসব ঈদ। এটি মুসলিমদের সবচেয়ে বড় উৎসব হলেও, ধর্মের ব্যারিকেড ভুলে আনন্দে মেতে ওঠেন সবাই। আর উৎসব মানেই চিত্তাকর্ষক সংগীত। ঈদ নিয়ে চলচ্চিত্রে এ পর্যন্ত বহু গান তৈরি হয়েছে, যার মধ্যে কিছু গান ঈদ উৎসবে শুনতে পাওয়া যায়। ঈদ উৎসবে জনপ্রিয় এমন কিছু গান সম্পর্কে জানা যাক-

আজ কি পার্টি (বাজরাঙ্গি ভাইজান)

২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত ‘বাজরাঙ্গি ভাইজান’ ছবির গান এটি। গানটি ঈদ উৎসবের জনপ্রিয় গানের একটি। মিকা সিংয়ের গাওয়া এই গানে সালমান খান ও কারিনা কাপুর খানের চিত্তাকর্ষক নাচ দর্শকদের মন কাড়ে।

ঈদ ঈদ এসেছে (বাদশা)

সুপারস্টার জিৎ ও নুসরাত ফারিয়ার ‘বাদশা দ্য ডন’ ছবির অত্যন্ত জনপ্রিয় গান ‘ঈদ ঈদ এসেছে।’ দুই বাংলার দর্শকদের কাছে গানটি বেশ জনপ্রিয়। গানটিতে কণ্ঠ দিয়েছেন কলকাতার জনপ্রিয় শিল্পী আকাশ চক্রবর্তী।

আরজিয়ান (দিল্লী ৬)

সুফি ধাঁচের এই গানটি ঈদ উৎসবের তাৎপর্য বহন করে। কৈলাশ খের ও জাভেদ আলীর গাওয়া গানটি ‘দিল্লী ৬’ ছবিতে প্রকাশিত হয়।

নূর-ই-খোদা (মাই নেম ইজ খান)

ঈদ উৎসবের গান হলেও কিছুটা আধ্যাতিক ভাব গাম্ভীর্জতা রয়েছে গানটিতে। ‘মাই নেম ইজ খান’ ছবির এই গানটিতে কণ্ঠ দিয়েছেন আদানান সামি। গানের সঙ্গে শাহরুখ খান ও কাজলকে অভিনয় করতে দেখা যায়।

জুম্মে কি রাত (কিক)

সালমান খান ও জ্যাকলিন ফার্নান্দেজ অভিনীত ‘কিক’ ছবির গান এটি। মিকা সিং ও পলক মুচালের শক্তিশালী কণ্ঠে এই গানটি ঈদ উৎসবে ভিন্ন মাত্রা যোগ করে।

মুবারক ঈদ মুবারক (তুমকো না ভুল পায়েগে)

সালমান খান অভিনীত ঈদ উৎসবের অন্যতম জনপ্রিয় গান ‘মুবারক ঈদ মুবারক’। ২০০২ সালে ‘তুমকো না ভুল পায়েগে’ ছবির মধ্য দিয়ে গানটি প্রথম প্রকাশিত হয়। সনু নিগম, আরবিন্দর সিং, স্নেহা প্যান্ট-এর মতো কয়েকজন তারকা শিল্পী গানটিতে কণ্ঠ দিয়েছেন।

ঈদ কি দিন গালে মিল লে রাজা (তেসরি আঁখ)

ঈদ উৎসবের প্রথম হিট গান এটি। ১৯৮২ সালে মুক্তি পাওয়া ‘তেসরি আঁখ’ ছবিতে গানটি ব্যবহৃত হয়। মোহাম্মদ রফি, মান্না দে ও অনুরাধা পাড়োয়ালের কণ্ঠের এই গানটিতে বলিউডের অনেক সুপারস্টারকে অভিনয় করতে দেখা গেছে।

ওয়াল্লাহ রে ওয়াল্লাহ (তিস মার খান)

অক্ষয় কুমার ও ক্যাটরিনা কাইফ অভিনীত ঈদের এই গানটি ‘তেস মার খান’ ছবিতে প্রকাশিত হয়েছিল। গানটিতে কণ্ঠ দিয়েছেন শ্রেয়া ঘোষাল, রাজা হাসান ও কামাল খান। এটি ঈদ উৎসবের অন্যতম জনপ্রিয় গান।


বাংলা ইনসাইডার/ এইচপি