ঢাকা, শুক্রবার, ২০ জুলাই ২০১৮ , ৫ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

সুবর্ণা মুস্তাফার চোখে সেরাম্যাচ, খেলোয়াড় ও গোল

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১১ জুলাই ২০১৮ বুধবার, ০৭:৪৫ পিএম
সুবর্ণা মুস্তাফার চোখে সেরাম্যাচ, খেলোয়াড় ও গোল

বিশ্বকাপের মোট ৬৪ টি ম্যাচের ৬১ টি ম্যাচ হয়ে গেছে। ফাইনাল সন্নিকটে। যে ক`টি ম্যাচ এ পর্যন্ত হয়েছে তার ভিত্তিতে এবারের বিশ্বকাপ সম্পর্কে কী ধারণা আমরা পাচ্ছি?

যথেষ্ট অবাক করা ঘটনা এরই মধ্যে ঘটেছে বিশ্বকাপে। দেখা গেছে অনেক চমক। সুবর্ণা মুস্তাফা বলেছেন এবারের বিশ্বকাপে তাঁর চোখে প্রিয় ম্যাচ, খেলোয়াড়, গোল ও কে হতে পারেন সেরা নতুন খেলোয়াড়-

সেরা ম্যাচ: ক্রমিক অনুসারে বললে ব্রাজিল- বেলজিয়ামের ম্যাচকে এগিয়ে রাখবো। ক্রোয়েশিয়া আর আর্জেন্টিনার ম্যাচও ভালো ছিল। কোরিয়া- জার্মানের ম্যাচটাও ভালো লেগেছে।

সেরা খেলোয়াড়: নির্বাচন করা কঠিন। ফ্রান্স চ্যাম্পিয়ন হলে এমবাপে অথবা পগবা। আর তা যদি না হয় তাহলে লুকাকু।

সেরা গোল: প্রথম খেলায় যে রোনালদো তিন নাম্বার গোলটি দিয়েছিল সেটাকে সেরার বিচারে এগিয়ে রাখবো। শট দেয়ার সঙ্গে সঙ্গে বোঝা গেছে এটা গোল হবে। স্পেনের সঙ্গে যে ম্যাচে তিন-তিন ড্র হয়েছিল।

নতুন হিসেবে সেরা:

হ্যারি কেইন আগেই নিজেদের প্রমান করেছে। তবে ওর প্রথম বিশ্বকাপ হিসেবে ভালো লেগেছে। আর লুকাকু বা এমবাপে তো আছেই নতুন হিসেবে।

এবারের বিশ্বকাপের বৈশিষ্ঠ্য:

পৃথিবীর ফুটবলের উন্নতি হয়েছে। এখন আর তিন চারদেশের বিশ্বকাপ নেই। এখন আসলে সবাই প্রায় কাছাকাছি খেলে। যেকোন দিন যেকোন দলকে হারিয়ে দিতে পারে। যেমন জাপান কিংবা দক্ষিন কোরিয়া সামনে ফাইনাল খেললে অবাক হওয়ার কিছু থাকবে না।


বাংলা ইনসাইডার/এমআরএইচ