ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

‘ফ্যানি খান’র গানে মোহনীয় ঐশ্বরিয়া

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১২ জুলাই ২০১৮ বৃহস্পতিবার, ০৩:০২ পিএম
‘ফ্যানি খান’র গানে মোহনীয় ঐশ্বরিয়া

বাবা-মেয়ের সম্পর্কের গল্প নিয়ে বলিউডে নির্মিত হয়েছে ছবি ‘ফ্যানি খান’। ছবিতে সংগীত এবং নারী শিল্পীদের বিষয়ে অনেক কিছু দেখানো হয়েছে। একটি মেয়ের সংগীতশিল্পী হয়ে ওঠার লড়াই এবং সংগীত অনুরাগী বাবার তীব্র মনোবল পর্দায় ফুটিয়ে তুলেছেন পরিচালক অতুল মানজারকার। সম্প্রতি মুক্তি পাওয়া ‘ফ্যানি খান’ ছবির টিজার ও ট্রেলারে এমনটিই দেখা গেছে।

‘ফ্যানি খান’ ছবির মাধ্যমে দীর্ঘদিন পর পর্দায় ফিরেছেন ঐশ্বরিয়া রাই। ছবিতে দেশ সেরা সুন্দরী সঙ্গীতশিল্পীর ভূমিকায় অভিনয় করেছেন অ্যাশ। তাঁর কিছুটা ঝলকও দেখা গেছে।

গতকাল ১১ জুলাই রাতে ইউটিউবে মুক্তি পায় ‘ফ্যানি খান’ ছবির প্রথম গান ‘মোহাব্বত’। গানে ফ্রাঙ্ক গ্যাস্টনের কোরিওগ্রাফিতে মোহনীয় ভঙ্গিমায় দেখা গেছে ঐশ্বরিয়া রাই বচ্চনকে। বিয়ের পরও যে সাবেক এই বিশ্ব সুন্দরীর আবেদন ছিটেফোঁটাও কমেনি, গান প্রকাশের সঙ্গে সঙ্গেই তার প্রমাণ পাওয়া গেছে। গানটি ইউটিউবে প্রকাশের ২১ ঘণ্টার মধ্যেই প্রায় সাড়ে ৮ মিলিয়ন দর্শক দেখেছে।

ছবিতে ঐশ্বরিয়ার চরিত্রের সঙ্গে মিল রেখেই গানের দৃশ্যায়ন করা হয়েছে। গানে দেখা যায়, বিখ্যাত পপ গায়িকাদের মতো লাইভ কনসার্টে অসংখ্য দর্শকদের সামনে গাইছেন অ্যাশ। কনসার্টের থিম অরিজিৎ সিং, ব্রিটিশ সংগীতশিল্পী এড শিরান ও ব্রিটিশ রক ব্যান্ড ‘কোল্ড প্লে’র কনসার্টের আদলে করা হয়েছে বলে জানিয়েছেন ছবির পরিচালক।

সুনিদি চৌহানের কণ্ঠে ‘মোহাব্বত’ গানে ঐশ্বরিয়ার পোশাক নিয়ে কাজ করেছেন ডিজাইনার মনিষ মালহোত্রা।

‘ফ্যানি খান’ ছবিতে মেয়েকে সংগীতশিল্পী বানানোর স্বপ্নে বিভোর বাবার চরিত্রে অভিনয় করেছেন অনিল কাপুর। আর তাঁর মেয়ের চরিত্রে দিব্য দত্ত। এছাড়া ছবির আরেকটি বিশেষ চরিত্রে অভিনেতা রাজ কুমার রাও-কে দেখা যাবে।

 বেলজিয়ামের ছবি ‘এভ্রিবডিস ফেমাস’ এর আদলে নির্মিত হয়েছে ‘ফ্যানি খান’। ৭৩ তম অস্কারে মনোনীত এই ছবিটি একটি ব্যাঙ্গাত্মক কমেডি ধাঁচের ছবি। একজন মেয়েকে তার বাবা-মা জোর করে সঙ্গীতশিল্পী বানাতে চান। ‘ফ্যানি খান’ ছবিতেও অনিল কাপুর এমন এক চরিত্র- যাঁর এক হাতে ট্রাম্পেট এবং অন্য হাতে লাঞ্চবক্স। আর চোখে মেয়েকে সঙ্গীতশিল্পী হিসেবে প্রতিষ্ঠা করার স্বপ্ন।

চলতি বছরের ৩ আগস্ট ‘ফ্যানি খান’ ভারত জুড়ে মুক্তি পাওয়ার কথা রয়েছে।

সূত্রঃ দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

বাংলা ইনসাইডার/ এইচপি