ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ , ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

পর্বত চূড়ায় ‘বন্ড’ জাদুঘর

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১২ জুলাই ২০১৮ বৃহস্পতিবার, ০৮:১০ পিএম
পর্বত চূড়ায় ‘বন্ড’ জাদুঘর

বিখ্যাত কাল্পনিক গুপ্তচর চরিত্র ‘জেমস বন্ড’ এবার পর্বত চুড়ায়। সম্প্রতি অস্ট্রিয়ার আল্পস পর্বতমালায় ‘জেমস বন্ড’-কে উৎসর্গ করে জাদুঘর খোলা হয়েছে।

আধুনিক এই জাদুঘর সমতল ভূমি থেকে ১০ হাজার ফুট উঁচুতে স্থাপন করা হয়েছে। যেখানে জেমস বন্ড সিরিজের সবচেয়ে ব্যয়বহুল ছবি ‘স্পেক্টার’ এর শুটিং করা হয়েছিল। গেইসলাস্কোগল নামক ওই চুড়া থেকে অসাধারণ প্রাকৃতিক সৌন্দর্য দেখা যায়। ‘স্পেক্টার’ ছবিতে মনোবিদ ডঃ মেডেলিন সোয়ানের এর চরিত্রে অভিনয় করা অভিনেত্রী লিও সেডস্ককে ওই পর্বত চুড়ায় বসে কাজ করতে দেখা গেছে।

জাদুঘরটির নকশা করেছেন হলিউডের বিখ্যাত আর্ট ডিরেক্টর নেইল কেলো। নেইল বন্ড সিরিজের ‘ক্যাসিনো রয়্যাল’, ‘কোয়ান্টাম অব সোলেস’, ‘স্কাইফল’ ও ‘স্পেক্টার’ ছবির শিল্প নির্দেশক ছিলেন।

উচ্চ প্রযুক্তি সম্পন্ন এই জাদুঘরে মোট ৯টি গ্যালারি রয়েছে। প্রতিটি গ্যালারিতে জেমস বন্ড ছবিতে ব্যবহৃত বিভিন্ন জিনিস ঠাঁই পেয়েছে। জাদুঘরের প্রবেশ মুল্য যাতায়াত খরচ সহ প্রায় আড়াই হাজার টাকা নির্ধারণ করা হয়েছে।

উল্লেখ্য, ১৯৬২ সালে মুক্তিপ্রাপ্ত ‘ডক্টর নো’ থেকে শুরু করে এ পর্যন্ত জেমস বন্ড সিরিজের ২৬ টি ছবি মুক্তি পেয়েছে। সিরিজের সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘স্পেক্টার’। ছবিটি বিশ্বব্যাপী ৮৮০ মার্কিন  ডলার আয় করে। এই ছবিতে জেমস বন্ডের চরিত্রে অভিনয় করা ড্যানিয়েল ক্রেইগ ফিরছেন সিরিজের পরবর্তী ছবি ‘বন্ড ২৫’ নিয়ে। ছবিটি ২০১৯ সালের ৮ নভেম্বর মুক্তি পাওয়ার কথা রয়েছে।


বাংলা ইনসাইডার/ এইচপি