ঢাকা, সোমবার, ২২ অক্টোবর ২০১৮, ৭ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

বলিউডের ১০ জানা-অজানা তথ্য

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১৯ জুলাই ২০১৮ বৃহস্পতিবার, ১০:২২ পিএম
বলিউডের ১০ জানা-অজানা তথ্য

বিশ্ব সিনেমার যারা খোঁজ খবর রাখেন, বলিউড ইন্ডাস্ট্রির খবর নিশ্চয়ই তাদের অজানা নয়। তবুও আমাদের অনেক খুঁটিনাটি জানা সম্ভব হয় না। এমন কয়েকটি তথ্য জানানো হল:  

১-অজয় দেবগণ অভিনীত ‘দৃশ্যম’ ছবিটির সঙ্গেও জুড়ে আছে রেকর্ড। ১০ জন জাতীয় পুরস্কার জয়ী এক সঙ্গে কাজ করেছিলেন ‘দৃশ্যম’ ছবিটির জন্য।

২- ‘হিরোইন’ ছবিটির জন্য ১৩০টিরও বেশি পোশাক পরতে হয়েছিল করিনা কাপুরকে। সেরা ডিজাইনাররা তৈরি করেছিলেন সে সব পোশাক। আজ্যবধি পোষাকের জন্য সবচেয়ে বেশি খরচ হয়েছে এ সিনেমার জন্যই।

৩-‘রকস্টার’ ছবিটি শেষ থেকে শুরু করা হয়েছিল। কারণ রণবীর কাপুরের হেয়ার স্টাইলে কোন কৃত্রিমতা নেয়া হয়নি। তাই ক্লাইম্যাক্স দৃশ্যটিই আগে শুট করা হয়েছিল।

৪- গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম রয়েছে ‘কাহো না প্যায়ার হ্যায়’ সিনেমাটির। কারণ, গুনে গুনে ৯২ টি পুরস্কার জিতেছিল এই ছবি।

৫- বলিউড মানে এক সময়ে কাপুর পরিবার ছাড়া আর কোনও নাম মাথায় আসত না। বলিউড ও কাপুর পরিবার হাত ধরাধরি করে চলছে। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডেও নাম রয়েছে এই পরিবারের। ২৪ জন অভিনেতা এসেছেন এই পরিবার থেকে।

৬- গান গেয়ে গিনেস বুকে নাম লিখিয়েছেন কুমার শানু। শানু এক দিনে ২৮ টা গান রেকর্ড করেছিলেন। আর তাতেই হয়েছে এই রেকর্ড।

৭- হিন্দি ছবির সবচেয়ে দীর্ঘ গান ‘আব তুমহারে হাওয়ালে ওয়াতন সাথিয়োঁ’। গানটির দৈর্ঘ্য ২০ মিনিট।

৮- আইফেল টাওয়ার এবং স্ট্যাচু অফ লিবার্টির চিফ ইঞ্জিনিয়ার ছিলেন কাল্কি কোচলিনের পূর্বপুরুষ মরিস কোচলিন।

৯- হৃতিক রোশনের আসল পদবী রোশন নয় নাগরাথ!

১০- জীবনের প্রথমে সুনীল দত্ত ছিলেন একজন রেডিও জকি। প্রিয় অভিনেত্রী নার্গিসের সাক্ষাৎকার নিতে চেয়েছিলেন কয়েকবার। কিন্তু সে সময় একবারও সাক্ষাৎকার নিতে সক্ষম হননি তিনি।


বাংলা ইনসাইডার/এমআরএইচ