ঢাকা, বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

শুক্রবারের টলিউড, বলিউড ও হলিউড

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ২৭ জুলাই ২০১৮ শুক্রবার, ০৫:০৮ পিএম
শুক্রবারের টলিউড, বলিউড ও হলিউড

বাংলাদেশের মত বিশ্বের বেশীরভাগ চলচ্চিত্রশিল্পে শুক্রবারে ছবি মুক্তি দেওয়া হয়। বিশেষ করে কলকাতার টলিউড, মুম্বাইয়ের বলিউড এমনকি যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে অবস্থিত হলিউডেও। দেখা যাক সেসব জায়গায় আজ কি কি ছবি মুক্তি পাচ্ছে-

টলিউডে আজ ‘হ্যাপি পিল’ ও ‘অস্কার’ শিরোনামে দু’টি ছবি মুক্তি পাচ্ছে- 

হ্যাপি পিল

না, ‘হ্যাপি পিল’ প্রথাগত কোনো ওষুধ নয়। তবে ছবিটি মন ভালো রাখার টনিক হিসেবেই কাজ করবে বলে মনে করেন পরিচালক মৈনাক ভৌমিক। দিনে দিনে মানুষের মধ্যে বেড়ে ওঠা অস্থিরতায় কিছুটা স্বস্তি দেওয়ার দায়িত্বই যেন ‘হ্যাপি পিল’ ছবিতে নিয়েছেন পার্ণো মিত্র, মীর আফসার আলী, ঋত্বিক চক্রবর্তী ও সোহিনী সরকারের মতো অভিনেতারা। কমেডি ধাঁচের এই ছবিটি ইতিমধ্যে আলোচনার জন্ম দিয়েছে।

অস্কার

কল্পনা আর বাস্তবের মিশেলে নির্মিত হয়েছে ‘অস্কার’ ছবিটি। ১৯৮৩ সালের এক প্রেক্ষাপট উঠে এসেছে ছবিতে। জমিদার বাড়ির এক বাবা স্বপ্ন দেখেন তাঁর বড় ছেলে বড় মাপের ছবি বানাবেন। সেই ছবি এক সময় অস্কার জিতবে। তবে কোনো কারনে স্বপ্ন পুরন হয় না। কিন্তু বাড়ির ছোট ছেলের মধ্যে বাবার সেই স্বপ্ন দুঃস্বপ্নের মতো তাড়া করে ফেরে। এক সময় ছোট ছেলে নেমে পড়েন ছবি নির্মাণের কাজে। এভাবেই এগিয়ে চলে অস্কার ছবির গল্প। পার্থ সারথি মান্নার পরিচালনায় ছবিতে অভিনয় করেছেন সাহেব ভট্টাচার্য, প্রিয়াংশু চট্টোপাধ্যায়, অপরাজিত আঢ্য, খরাজ, শকুন্তলা বরুয়াসহ অনেকে।

বলিউডে মুক্তি পাচ্ছে সঞ্জয় দত্তের ছবি ‘সাহেব, বিবি অউর গ্যাংস্টার থ্রী’

‘সাহেব, বিবি অউর গ্যাংস্টার’ সিরিজের তৃতীয় ছবি এটি। ছবিতে সাহেবের ভূমিকায় বরাবরের মতো অভিনয় করেছেন জিমি শেরগিল, বিবির ভূমিকায় মাহি গিল এবং গ্যাংস্টারের ভূমিকায় সঞ্জয় দত্তকে দেখা যাবে। আর সঞ্জয়ের স্ত্রীর ভূমিকায় দেখা যাবে অভিনেত্রী চিত্রাঙ্গদা সিং-কে। এছাড়া অভিনয় করেছেন সোহা আলী খান, নফিসা আলি, কবির বেদি ও দীপক তিজোরি। অর্থাৎ সিরিজের আগের দুটি ছবির কয়েকজন ছাড়া প্রায় সবাই রয়েছেন ছবিতে।

তিগাংশু ধুলিয়ার পরিচালনায় ‘সাহেব, বিবি অউর গ্যাংস্টার থ্রী’ ছবির পুরো ট্রেলার জুড়ে রয়েছে উত্তেজনা। ২ মিনিট ৪৭ সেকেন্ডের ট্রেলারের শুরুতে সাহেব জিমি শেরগিলকে বলতে শোনা যায়- ‘স্বপ্ন, ভোগান্তি এবং প্রেম এই তিনটি বিষয় জীবনকে বদলে দিতে পারে। এক পর্যায়ে সঞ্জয়কে বলতে দেখা যায়, ‘এ পর্যন্ত আমার ব্যাপারে যা শুনেছ, নিশ্চই ভালো কিছু শোননি।’ এ কথা বলেই এক অপরাধীর মাথায় কাঁচ ভাঙেন সঞ্জয়। অর্থাৎ ছবির গল্প যে বেজায় জটিল, সেই ইংগিতও পাওয়া গেছে।

হলিউডে মুক্তি পাচ্ছে ‘মিশন ইম্পসিবল ফলআউট’

টম ক্রুজ অভিনীত ‘মিশন ইম্পসিবল’ সিরিজের ষষ্ঠ ছবি ‘মিশন ইম্পসিবল ফলআউট’ মুক্তি পাচ্ছে আজ। একই দিনে জনপ্রিয় সিরিজের এই ছবিটি বাংলাদেশেও মুক্তি পাবে। বরাবরের মতো দুর্দান্ত সব অ্যাকশন দৃশ্য থাকছে ছবিতে। কিছুদিন আগে ছবির ঝুঁকিপূর্ণ দৃশ্যে অভিনয় করতে গিয়ে টম ক্রুজের আহত হওয়ার খবর প্রকাশিত হয়। এক ভবনের ছাদ থেকে আরেক ভবনের ছাদে লাফ দিতে গিয়ে মারাত্মকভাবে আহত হন তিনি।

‘মিশন ইম্পসিবল ফলআউট’ এর গল্পে দেখা যাবে সিআইএ এজেন্ট ইথান হান্ট-কে ( টম ক্রুজ) অবিশ্বাস করতে শুরু করে সিআইএ। তাঁর সততা নিয়েও প্রশ্ন তোলে। নিজেকে প্রমাণ করতে তাই ইথান হান্ট ভয়ংকর সব শত্রুর বিরুদ্ধে রুখে দাঁড়ায়।

ছবিটি পরিচালনা করেছেন ক্রিস্টোফার ম্যাকুয়ার। টম ক্রুজ ছাড়াও ছবির মুখ্য ভূমিকায় রয়েছেন হেনরি কেভিল, ভিং ব়্যামস, সিমন পেজ সহ অনেকে।


সূত্রঃ আনন্দ বাজার, হিন্দুস্থান টাইমস, হলিউড লাইফ

বাংলা ইনসাইডার/ এইচপি