ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

নতুন করে ফিরছেন তাঁরা

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৮ আগস্ট ২০১৮ বুধবার, ০৫:৫৬ পিএম
নতুন করে ফিরছেন তাঁরা

চার বছর পর নতুন ছবিতে দেখা যাবে বলিউড অভিনেত্রী প্রীতি জিনতাকে। ভোজপুরি ছবি ‘ভাইয়াজী সুপারহিট’ এ একজন বেপরোয়া নারীর চরিত্রে দেখা যাবে তাঁকে। নিজের টুইটার অ্যাকাউন্টে ছবির একটি পোস্টার দিয়ে ভক্তদের এ খবর জানান দেন। এক সময়ের পর্দা কাঁপানো এই অভিনেত্রীর ফেরার খবরে উচ্ছ্বসিত ভক্তরা। প্রীতির মতো আরও বেশ কয়েকজন নায়িকাকে নতুন করে দেখা যাবে বলিউড মঞ্চে। দেখা যাক কারা রয়েছেন সেই তালিকায়-

কাজল

বরাবরই সিনেমার চেয়ে সংসারের প্রতি একটু বেশি টান কাজলের। বলিউডে সর্বশেষ ২০১৫ সালে মেয়ে ও বন্ধু শাহরুখ খানের অনুরোধে অভিনয় করেন ‘দিলওয়ালে’ ছবিতে। তবে ২০১৭ সালে ধানুশের সঙ্গে তামিল ছবি ‘ভেলাইলা পাতাধারি ২’- তে দেখা গিয়েছিল। চলতি বছর স্বামী অজয় দেবগণের প্রযোজনায় ‘হেলিকপ্টার ইলা’ ছবির মাধ্যমে ফিরছেন কাজল। ছবিতে তাঁকে একজন একাকী মায়ের চরিত্রে দেখা যাবে। শাহরুখের ‘জিরো’ সিনেমাতেও তাকে অতিথি চরিত্রে দেখা যাবে।

ঐশ্বরিয়া রাই বচ্চন

২০১০ সালের পর লম্বা বিরতী। মাতৃত্বজনিত কারণে বিরতিতে যান। কন্যা আরাধ্যকে নিয়ে ব্যস্ত হয়ে পড়েন অ্যাশ। ২০১৫ সালে ‘জাজবা’ সিনেমার মাধ্যমে ফিরলেন। অ্যকশন ঘারানার সে সিনেমা বক্স অফিসে ভালো না করলেও অ্যাশের অভিনয় প্রশংসিত হয়েছে। ২০১৬ সালে মুক্তি পায় ‘সর্বজিৎ’ ও ‘অ্যায় দিল অ্যায় মুশকিল’ সিনেমা। গত বছরটা বিরতী নিয়েছিলেন। চলতি বছর ‘ফ্যানি খান’ ছবির মধ্যে দিয়ে ফিরেছেন এই অভিনেত্রী। এই ছবিতে তাঁকে একজন পপ তারকার চরিত্রে দেখা যাবে।

ঊর্মিলা মার্তন্ডকার

বলিউডের হারিয়ে যাওয়া তারকাদের একজন ঊর্মিলা। ২০০৮ সালে মুক্তি পাওয়া ‘কর্য’ ছবিতে গায়ক থেকে নায়ক বনে যাওয়া হিমেশ রেশামিয়ার বিপরীতে দেখা গিয়েছিল তাঁকে। সে বছর ‘এমি’ নামে আরেকটি সিনেমায় অভিনয় করেন। তারপর এই আছি এই নেই ক্যারিয়ার চলতে থাকে। কখনো অতিথি চরিত্রে। কখনো আইটেম গানে। ২০১৪ সালে একটি মারাঠি সিনেমায় অভিনয় করেছিলেন। চলতি বছর মুক্তি পাওয়া ‘ব্ল্যাকমেইল’ ছবির একটি আইটেম গানে পারফর্ম করে ফেরার আভাস দিয়েছেন এ অভিনেত্রী।

মাধুরী দীক্ষিত

১৯৯৯ সালে যুক্তরাষ্ট্র প্রবাসী ভারতীয় বংশোদ্ভূত চিকিৎসক শ্রীরাম মাধব নেনে-কে বিয়ে করে চলচ্চিত্রে অনেকটাই অনিয়মিত হয়ে পড়েন মাধুরী। ২০১৪ সালে ‘গুলাব গ্যাং’ ছবিতে অভিনয়ের পর, চলতি বছর মারাঠি ছবি ‘বাকেট লিস্ট’ নিয়ে ফেরেন মাধুরী। এ বছর ‘টোটাল ধামাল’ সিনেমার মাধ্যমে বলিউডে ফিরছেন। আগামী বছর ২০১৯ সালে মুক্তি পাবে ‘কলঙ্ক’ সিনেমাটি।

মনীষা কৈরালা

নব্বই দশকের সাড়া জাগানো নায়িকা মনীষা। এ বছর অভিনয় করলেন সঞ্জয় দত্তের বায়োপিক ‘সঞ্জু’-তে। ছবিতে তাঁকে রণবীর কাপুরের মায়ের চরিত্রে অভিনয় করতে দেখা যায়। দক্ষিণ ভারত ও নেপালী সিনেমায় নিয়মিত অভিনয় করছেন এ অভিনেত্রী। সে তুলনায় বলিউডে তেমন একটা দেখা যায় না তাকে। গত বছর দেখা গিয়েছিল ‘ডিয়ার মায়া’ সিনেমায়। এ বছর সঞ্জুর পাশাপাশি আলোচিত ওয়েব সিরিজ ‘লাস্ট স্টোরিজ’- এ অভিনয় করেছেন। আগামী বছর ’৯৯ সং’ সিনেমায় দেখা যাবে। সিনেমাটি তামিল ও হিন্দীতে মুক্তি পাবে।

বাংলা ইনসাইডার/ এইচপি