ঢাকা, সোমবার, ২২ অক্টোবর ২০১৮, ৭ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

ফ্রিতে দেখা যাবে ‘ঢাকা অ্যাটাক’

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৯ আগস্ট ২০১৮ বৃহস্পতিবার, ০৫:৫২ পিএম
ফ্রিতে দেখা যাবে ‘ঢাকা অ্যাটাক’

২০১৭ সালের সবচেয়ে ব্যবসাসফল সিনেমা দীপংকর দীপনের ‘ঢাকা অ্যাটাক’। সে বছর ৬ অক্টোবর ১২৩ টি হলে মুক্তি পেয়েছিল ছবিটি। কোন কোন হলে টানা ১০০ দিন চলেছে ছবিটি। দেশ পেরিয়ে এর প্রদর্শনী হয়েছে আমেরিকা, কানাডা, অস্ট্রেলিয়াসহ ইউরোপ ও মধ্যপ্রাচ্যের বেশ কয়েকটি দেশে। এবার অনলাইনে দেখা যাবে সুপারহটি এ সিনেমা। এর আগে অবশ্য টিভি প্রিমিয়ার হয়েছে।

জানা যায়, ভিডিওনির্ভর সাইট বায়স্কোপ-এ ছবিটি মুক্তি পাচ্ছে আগামী ১২ আগস্ট। অনেক আগেই বায়স্কোপের সঙ্গে চুক্তি হয়েছিল সংশ্লিষ্ঠদের। সে অনুযায়ী ছবিটি এবার মুক্তি পাচ্ছে সেখানে। যেখানে দর্শকরা কোনও চার্জ (ফ্রি) ছাড়াই দেখতে পারবেন।

একদল চৌকস পুলিশের শ্বাসরুদ্ধকর অভিযান নিয়ে সাজানো হয়েছে এটি। বোম নিষ্ক্রিয় ইউনিটের সদস্য, পুলিশ কমিশনার, সোয়াত ও গোয়েন্দা কর্মকর্তা, সাংবাদিক সব ধরনের চরিত্রই আছে ছবিটিতে। অ্যাকশন দৃশ্যে ব্যবহার করা হয়েছে পুলিশের ব্যবহৃত ৪৫ পাউন্ড ওজনের বোমা স্কোয়াডের বিশেষ পোশাক ও পাঁচ কিলোগ্রাম ওজনের হেলমেট।

‘ঢাকা অ্যাটাক’কে বলা হয় দেশের প্রথম পুলিশ অ্যাকশন থ্রিলার। যার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ, মাহিয়া মাহি ও তাসকিন রহমান। ছবির অন্যান্য অভিনয়শিল্পীরা হলেন এবিএম সুমন, শতাব্দী ওয়াদুদ, আলমগীর, আফজাল হোসেন, কাজী নওশাবা আহমেদ, সৈয়দ হাসান ইমাম, শিপন মিত্র।

ছবিটির মূল ভাবনা ও কাহিনি রচনা করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের এডিসি সানী সানোয়ার। ছবিটি যৌথভাবে প্রযোজনা করেছে স্প্ল্যাশ মাল্টিমিডিয়া, ঢাকা পুলিশ পরিবার কল্যাণ সমিতি লি. ও থ্রি-হুইলারস লিমিটেড।


বাংলা ইনসাইডার/এমআরএইচ