ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

‘সুপারম্যান’ বাদ, আসছে ‘সুপারগার্ল’

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০১৮ বৃহস্পতিবার, ০৯:৪৬ পিএম
‘সুপারম্যান’ বাদ, আসছে ‘সুপারগার্ল’

সারা বিশ্বেই রয়েছে কমিক চরিত্র সুপারম্যানের জনপ্রিয়তা। বইয়ের পাতা থেকে এই অতিমানবীয় চরিত্র উঠে এসেছে চলচ্চিত্রে। ১৯৪৮ সাল থেকে শুরু করে এ পর্যন্ত ‘সুপারম্যান’ সিরিজের ১১টি ছবি নির্মিত হয়েছে। সিরিজের সর্বশেষ ছবি ‘জাস্টিস লীগ’ মুক্তি পায় ২০১৭ সালে। ছবিতে সুপারম্যানের ভূমিকা দেখা যায় ব্রিটিশ অভিনেতা হেনরি কেবিলকে। ‘শুধু জাস্টিস লীগ’ নয়, এর আগের দু’টি ছবি ‘ম্যান অব স্টিল’ ও ‘ব্যাটম্যান ভার্সেস সুপারম্যানঃ ডন অব জাস্টিস’ ছবিতেও দেখা গিয়েছিল কেভিলকে। সবগুলো ছবিতেই তাঁর অভিনয় ব্যাপক প্রশংসিত হয়। সেই থেকে ভক্তদের কাছে হেনরি কেভিলই সুপারম্যান হিসেবে পরিচিত। কিন্তু এবার সিরিজটি থেকে বিদায় নেওয়ার সময় এসেছে কেভিলের।

সুপারম্যান সিরিজে আর থাকছেন না হেনরি কেভিল। তবে তাঁর ইচ্ছায় নয়। খোদ সিরিজের প্রযোজনা প্রতিষ্ঠান ‘ওয়ার্নার ব্রস’ কেভিলকে না রাখার ঘোষণা দিয়েছে।

তবে কেন হঠাৎ কেভিলকে বাদ দেওয়ার এমন সিদ্ধান্ত আসলো? জানা যায়, মুক্তির অপেক্ষায় থাকা আরেক কমিক চরিত্র ‘শেজাম’ ছবিতে কাজ করার প্রস্তাব দেওয়া হয়েছিল কেভিলকে। কিন্তু ব্যস্ততা দেখিয়ে তিনি ছবিটির কাজ হাতে নেননি। যার ফলে ছবির কর্তাব্যক্তিরা কিছুটা সমস্যায় পড়ে। কারণ কেভিলকে ভেবেই তাঁরা পরিকল্পনা সাজিয়েছেন। তাই কেভিলকে বাদ দেওয়ার এমন সিদ্ধান্তকে ‘ওয়ার্নার ব্রস’র ক্ষোভেরই বহিঃপ্রকাশ বলে মনে করছেন অনেকে।

‘ওয়ার্নার ব্রস’র এক কর্মকর্তা জানান, নতুন মুখ খোঁজার জন্যই তাঁরা এমন সিদ্ধান্ত নিয়েছেন। সুপারম্যান সিরিজ নাকি অনেকটা ‘জেমস বন্ড’ সিরিজের মতো। পরবর্তী ছবির জন্য নতুন মুখ নিয়ে তাঁরা এক ধরনের পরিক্ষাও চালাতে চাচ্ছেন। তবে সেই নতুন ছবিটি আসতে সময় লাগবে বেশ। কারণ স্বল্পমেয়াদী কর্মসূচীতে তাঁদের এই চরিত্রটিকে কেন্দ্র করে কোনো কাহিনী তৈরীর পরিকল্পনা নেই। তবে হেনরি কেভিলের সঙ্গে প্রযোজনা প্রতিষ্ঠানের সম্পর্ক আগের মতোই থাকবে।

এমন ঘোষণা সুপারম্যান ভক্তদের কিছুটা হলেও হতাশ করেছে। কারণ প্রিয় কেভিলকে নীল রংয়ের পোশাক আর লাল স্কার্ফ নিয়ে আর কখনোই উড়তে দেখা যাবে না।

এদিকে ‘ওয়ার্নার ব্রস’র আরেকটি সূত্র জানায়, আপাতত সুপারম্যান বাদ দিয়ে সুপারগার্ল নিয়ে ছবি করার পরিকল্পনা করছে প্রতিষ্ঠানটি। ১৩ থেকে ১৯ বছরের তরুণীদের নিয়ে নির্মিত হবে ‘সুপারগার্ল’ ভিত্তিক ছবি।

সূত্রঃ দ্য হলিউড রিপোর্টার

বাংলা ইনসাইডার/ এইচপি