ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ , ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

কিশোর কুমারের ‘খেলাঘর’ গাইলেন প্রসেনজিৎ

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০১৮ শুক্রবার, ০৪:২২ পিএম
কিশোর কুমারের ‘খেলাঘর’ গাইলেন প্রসেনজিৎ

সত্তরের দশককে কলকাতার বাংলা গানের স্বর্ণযুগ হিসেবে বিবেচনা করা হয়। সেই সময়েরই একজন কিংবদন্তি সংগীতশিল্পী কিশোর কুমার। তাঁর গান আজও শ্রোতাদের আত্মার খোরাক যোগায়। তিনি বেঁচে না থাকলেও রেখে গেছেন বহু অনুরাগী, যাঁদের মধ্যে একজন অভিনেতা প্রসেনজিৎ চট্রোপাধ্যায়। তাই গানে গানে প্রিয় এই শিল্পীকে উৎসর্গ করলেন ‘বুম্বা দা’।

কিশোর কুমারের ‘কি আসায় বাঁধি খেলাঘর’ শিরোনামের জনপ্রিয় গানটি গাইতে দেখা যায় প্রসেনজিৎকে। তবে সরাসরি নয়, ছবিতে। নতুন ছবি ‘কিশোর কুমার জুনিয়র’এ জলজ্যান্ত কিশোর কুমার হয়ে উঠেছেন প্রসেনজিৎ। এই ছবিতেই গানটি গাইতে দেখা যায় তাঁকে। গতকাল প্রকাশিত হয় ‘কিশোর কুমার জুনিয়র’ ছবির প্রথম গান ‘খেলাঘর’। ছবিতে কুমার শানুর কণ্ঠে গাওয়া এই গানে কিশোর কুমারের পোশাক, অঙ্গভঙ্গি, গায়কী হুবহু ফুটিয়ে তুলেছেন প্রসেনজিৎ।

কিছুদিন আগে প্রকাশিত ছবিটির টিজার বেশ সাড়া ফেলে দেয়। এবার ছবির নতুন গান নিয়েও দর্শকদের উৎসাহের কমতি নেই। চায়ের দোকানে বসে চা খাচ্ছেন শিল্পী। আর পাড়ার সবাই আবদার করছে তাঁর গান শোনার। এভাবেই ‘খেলাঘর’ গানের দৃশ্যধারণ করা হয়।

কলকাতায় গৌতম ঘোষ নামে কিশোর কুমারের এক ভক্তের জীবনী নিয়ে ‘কিশোর কুমার জুনিয়র’ ছবিটি নির্মাণ করেছেন পরিচালক কৌশিক গাঙ্গুলি। গৌতমকে কলকাতায় কিশোর কুমার হিসেবেই সম্বোধন করতেন সকলে। তিনি হুবহু কিশোর কুমারের কণ্ঠে গান গেয়ে দর্শকদের চমকে দিতেন। আশির দশকে গৌতম কলকাতার গ্রামে-গঞ্জে কিশোর কুমারের গান গেয়ে বেড়াতেন। ছবিতে সেই গৌতম ঘোষের চরিত্রেই অভিনয় করেছেন প্রসেনজিৎ। ছবিতে প্রসেনজিতের স্ত্রীর ভূমিকায় দেখা যাবে অভিনেত্রী অপরাজিতা আঢ্যকে।

মিউজিক্যাল এই ছবিতে কিশোর কুমারের ‘ইয়ে শাম মস্তানি’, ‘তুম বিন যায়ু কাহা’, ‘এক দিন পাখি উড়ে’র মত আরও বেশকিছু পুরোনো গান নতুনভাবে শোনা যাবে। ছবির শুটিং হয়েছে কলকাতা ও রাজস্থানের জয়সেলমিরে। চলতি বছর দুর্গাপূজাকে ঘিরে মুক্তি পাবে ছবিটি। 

বাংলা ইনসাইডার/ এইচপি