ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ , ৩ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

তাঁরা দিচ্ছেন বলিউড শাসনের ইংগিত

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০১৮ শুক্রবার, ০৫:২৫ পিএম
তাঁরা দিচ্ছেন বলিউড শাসনের ইংগিত

বাণিজ্যিক ছবির ধারা থেকে অনেকটাই বেরিয়ে এসেছে বলিউড। সাম্প্রতিক সময়ে প্রচুর বিষয়ভিত্তিক ছবি নির্মিত হচ্ছে ভারতের সবচেয়ে বড় এই চলচ্চিত্রশিল্পে। বিশেষ করে বায়োপিক ও সাহিত্যনির্ভর ছবি নির্মাণে অর্থ বিনিয়োগ করছেন প্রযোজকরা। এসব ছবিতে অভিনয় করছেন নতুন প্রজন্মের অনেক তারকা। চলচ্চিত্র বিশেষজ্ঞদের মতে সালমান, শাহরুখ ও আমির পরবর্তী সময়ে তাঁদের হাতেই উঠবে বলিউডের শাসনভার। কিন্তু তাঁরা কারা? চলুন দেখে নেই-

সুশান্ত সিং রাজপুত

বর্তমান সময়ে বলিউডের অন্যতম জনপ্রিয় মুখ সুশান্ত সিং রাজপুত। প্রথম ছবি ‘কোয়ি পো চে’ বাণিজ্যিকভাবে সফল হলেও তাঁর ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট ‘এম.এস. ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’ ছবিটি। ভারতীয় ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনির জীবন নিয়ে নির্মিত এই ছবিটি দর্শকপ্রিয়তার পাশপাশি ব্যবসায়িক সফলতাও পায়। এছাড়া অভিনয় করেছেন ‘শুদ্ধ দেশি রোম্যান্স’ ছবিতে। আমির খান অভিনিত ‘পিকে’ ছবিতেও একটি ছোট্র চরিত্রে দেখা গেছে তাঁকে। সম্প্রতি, দর্শকদেরকে নতুনভাবে রোমাঞ্চিত করার লক্ষ্যে সুশান্ত সিং ১২টি বায়োপিক সিরিজ নিয়ে আসছেন। এই সিরিজগুলোতে ভারতের জনপ্রিয় সব ব্যক্তিদের জীবনী তুলে ধরা হবে। এপিজে আব্দুল কালাম, রবীন্দ্রনাথ ঠাকুর, চানৈক্য থেকে শুরু করে ভারতের ইতিহাসে আলোচিত ব্যক্তিদের নিয়ে এই বায়োপিক সিরিজ সাজানো হয়েছে। এছাড়া তাঁর বহু ছবি রয়েছে পাইপলাইনে।

নওয়াজউদ্দিন সিদ্দিকী

ক্যারিয়ারের শুরু থেকেই একের পর এক সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য প্রশংসিত হয়ে আসছেন এই অভিনেতা। ইতিবাচক ও নেতিবাচক দুই ধরনের চরিত্রেই তিনি সমান পারদর্শী। ‘কাহানি’, ‘তালাশ’, ‘নিউ ইয়র্ক’ ‘দ্য লাঞ্চবক্স’, ‘রইস’সহ একাধিক সিনেমায় তার অভিনয় ছিলো চোখে পড়ার মতো। চলতি মাসের ২১ তারিখ মুক্তি পাচ্ছে তাঁর সাহিত্যনির্ভর ছবি ‘মান্টো’। এছাড়া ‘ধুমকেতু’, ‘ফোবিয়া ২’, ‘পিতা’, ও ‘দ্য মিউজিক টিচার’সহ বেশকিছু ছবি মুক্তির অপেক্ষায় রয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী এই অভিনেতার।

অর্জুন কাপুর

অভিনয়ের পাশপাশি চলচ্চিত্র পরিচালনা ও প্রযোজনায় হাত পাকা করছেন অর্জুন কাপুর। বলিউডে আত্মপ্রকাশ করেন ‘ইশকজাদে’ ছবির হাত ধরে। এরপর ‘গুন্ডে’, ‘২ স্টেটস’, ‘কি এন্ড কা’র মতো একাধিক ছবিতে অভিনয় করেছেন। আগামী দিনেও অর্জুনের হাত ধরে আসছে বেশ কয়েকটি ছবি। ১৯ অক্টোবর মুক্তি পাচ্ছে তাঁর অভিনীত ছবি ‘নমস্তে ইংল্যান্ড’। এছাড়া ‘সন্দীপ অউর পিঙ্কি ফারার’, ‘ইন্ডিয়া’স মোস্ট ওয়ান্টেড’, ‘পানিপথ’, ‘কানেড়া’ ছবিগুলো মুক্তি পাচ্ছে ২০১৯ সালে।

রণবীর সিং

নতুন প্রজন্মের প্রথম সারির অভিনেতা তো বটেই, সেই সঙ্গে বহু তরুণীর স্বপ্নপুরুষ এই তারকা। ‘ব্যান্ড বাজা বারাত’ ছবির টিট্টু থেকে ‘পদ্মাবত’র আলাউদ্দিন খিলজি হয়ে নিজেকে ভিন্ন উচ্চতায় নিয়ে গেছেন রণবীর। ইতিমধ্যে হয়ে উঠেছেন অনেক উঠতি অভিনেতার আদর্শ। বহু জনপ্রিয় ছবি উপহার দেওয়া এই তারকার ছবি ‘সিম্বা’, ‘গালি বয়’, ‘তাখত’, ‘ধুম ৪’ রয়েছে মুক্তির অপেক্ষায়।

রণবীর কাপুর

চলচ্চিত্র ও ব্যক্তিগত জীবন নিয়ে আলোচনার তুঙ্গে রয়েছেন বলিউডের এই চকলেট বয়। সম্প্রতি মুক্তি প্রাপ্ত ‘সঞ্জু’ ছবিতে অভিনয়ে নিজের জাত চিনিয়ে দিয়েছেন রনবীর। সঞ্জয় দত্তের বায়োপিকে অভিনয় করার পর রণবীরের প্রশংসায় পঞ্চমুখ খোদ সঞ্জয় দত্ত নিজেই। এছাড়াও ‘বারফি’ ছবিতে তাঁর প্রতিভার বহিঃপ্রকাশ ছিলো অভাবনীয়। ইতিমধ্যে আলোচনায় অমিতাভ ও আলিয়া ভাটের সঙ্গে তাঁর পরবর্তী ছবি ‘ব্রহ্মাস্ত্র’। এছাড়া তাঁর অভিনীত ‘শমসেরা’, ‘লাভ রঞ্জন’স নেক্সট’, ‘মি. অ্যান্ড মিসেস তাপরি’ ও ‘কিশোর কুমার বায়োপিক’ ছবিগুলো রয়েছে মুক্তির অপেক্ষায়।

সূত্রঃ টাইমস অব ইন্ডিয়া ও উইকিপিডিয়া

 

বাংলা ইনসাইডার/ এইচপি