ঢাকা, বুধবার, ১৭ অক্টোবর ২০১৮, ২ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

মুক্তি পাচ্ছে না কোনো ছবি?

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১১ অক্টোবর ২০১৮ বৃহস্পতিবার, ০৫:৫৩ পিএম
মুক্তি পাচ্ছে না কোনো ছবি?

আগামীকাল শুক্রবার ছবি মুক্তির হিড়িক পড়েছে ঢাকাই সিনেমাতে। গেল এক সপ্তাহ ধরে নতুন দুটি ও পুরোনো তিনটি ছবি নিয়ে প্রতিযোগিতা করেছিল প্রযোজনা প্রতিষ্ঠানগুলো। শেষমুহূর্তে  জানা যাচ্ছে, একে অপরকে টেক্কা দিতে গিয়ে কোন ছবিই মুক্তি পাচ্ছে না। শুধু ‘মেঘকন্যা’ ছবিটি মুক্তি পেতে পারে ঢাকার বাইরের একটি প্রেক্ষাগৃহে। তবে ছবির প্রযোজক এ জেড এম জাহাঙ্গীর কবির মাত্র একটি হলে তাও ঢাকার বাইরে মুক্তি দিতে মোটেও ইচ্ছুক নয়।

আইনি জটিলতা ও প্রযোজকের পিছটানের জন্য অন্য হলগুলোতে ‘নায়ক’,‘মাতাল’,‘আসমানী’ ও ‘বেপরোয়া’ এই চারটি ছবির কোনোটিই মুক্তি পাচ্ছে না আগামীকাল ১২ অক্টোবর। এসব হল যে ‘মেঘকন্যা’ ছবি মুক্তির ব্যবস্থা করে ফেলবে একদিনের ভেতর, তেমন বাস্তবতাও নেই। হলের মালিকরাও ছবিটির প্রতি তেমন আগ্রহ দেখাননি। সেক্ষেত্রে দেখা যাচ্ছে, শাকিব খানের পুরনো সিনেমাগুলোই বেশিরভাগ হলে চলছে।

গত রোববার ‘নায়ক’ ও ‘মাতাল’ শিরোনামের চলচ্চিত্র দুটি মুক্তি দেওয়ার বৈধতাকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন ‘মেঘকন্যা’ চলচ্চিত্রের প্রযোজক জাহাঙ্গীর কবির। এই রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ‘নায়ক’ ও ‘মাতাল’ ছবি দুটি মুক্তির ওপর এই নিষেধাজ্ঞা দেন হাইকোর্ট।

এই রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ‘নায়ক’ ও ‘মাতাল’ সিনেমা মুক্তির ওপর এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে বলে আদেশে বলা হয়েছে। মামলার বিবরণে জানা যায়, ১২ অক্টোবর ‘মেঘকন্যা’ ও ‘আসমানী’ নামে দুটি নতুন চলচ্চিত্র মুক্তির কথা। দুটি চলচ্চিত্রের পরিচালকই নতুন। প্রায় তিন মাস আগে এ দিনটিতে মুক্তি দেয়ার জন্য প্রযোজক সমিতিতে নিবন্ধন হয়েছিল। হঠাৎ করেই ‘নায়ক’ ও ‘মাতাল’ এই দুটি নতুন চলচ্চিত্র মুক্তির ঘোষণা দেওয়া হয়।

গত ২৮ সেপ্টেম্বর দেশের একটি সিনেমা হলে মুক্তি পায় ‘নায়ক’ আর ‘মাতাল’ ছবিটি একটি সিনেমা হলে মুক্তি পায় গত ৫ অক্টোবর। আগামীকাল ১২ অক্টোবর এই দুই ছবিকে বড় পরিসরে মুক্তি দেওয়ার পরিকল্পনা ছিল, এতে ব্যবসায়িক ক্ষতির মুখে পড়ত ‘মেঘকন্যা’ ও ‘আসমানী’। কিন্তু ‘আসমানী’ সিনেমার মুক্তি পেছালেও ‘মেঘকন্যা’ মুক্তিতেও অনিশ্চয়তা। তাছাড়া ফেরদৌস অভিনীত ছবিটির প্রতি হল মালিকদের আগ্রহ নেই। তাই বেশ কিছু হলে খবর নিয়ে জানা যায়, তারা শাকিবের ‘নাকাব’ কিংবা ‘ভাইজান এলো রে’ দিয়েই চলবে আগামী সপ্তাহ।


বাংলা ইনসাইডার/এমআরএইচ