ঢাকা, বুধবার, ১৭ অক্টোবর ২০১৮, ২ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

এই দিন বহু তারকার জন্মদিন

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১২ অক্টোবর ২০১৮ শুক্রবার, ০৪:০৪ পিএম
এই দিন বহু তারকার জন্মদিন

আজ ১২ অক্টোবর বিনোদন ভুবনের জন্য এক বিশেষ দিন। কারণ এই দিনে দেশ সেরা বেশ কয়েকজন তারকা জন্মগ্রহণ করেছেন। তাঁরা হলেন, অভিনেত্রী সোহানা সাবা, মেহের আফরোজ শাওন, মৌসুমী হামিদ, নাদিয়া আফরিন মিম, চিত্র নায়িকা কেয়া ও গীতিকার আসিফ ইকবাল।

অভিনেত্রী হিসেবে বেশ জনপ্রিয় মেহের আফরোজ শাওন। হুমায়ুন আহমেদের অসংখ্য জনপ্রিয় নাটকে তাঁকে দেখা গেছে। এরপর আসেন পরিচালনায়। একাধিক নাটক পরিচালনা করে নেমেছেন চলচ্চিত্র পরিচালনায়। হুমায়ুন আহমেদের জনপ্রিয় উপন্যাস ‘নক্ষত্রের রাত’ অবলম্বনে ছবি নির্মাণে হাত দিয়েছিলেন তিনি। কিন্তু সেটি এখনো আলোর মুখ দেখেনি।

নাটক ও চলচ্চিত্রের আরেক জনপ্রিয় মুখ সোহানা সাবা। বিষয়ভিত্তিক চলচ্চিত্রে কাজ করে দর্শক সমালোচকদের প্রশংসা কুড়িয়েছেন। তাঁর উল্লেখযোগ্য চলচ্চিত্র ‘চন্দ্রগ্রহণ’। ছবিটি সাতটি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করে। সর্বশেষ তাঁর অভিনীত মুক্তিপ্রাপ্ত ছবি ‘ষড়রিপু’। কলকাতার এই ছবিতে অভিনয় করেও তিনি দারুণ প্রশংসা কুড়ান।

মৌসুমী হামিদ ও নাদিয়া আফরিন মিম পরিচিতি পেয়েছেন ‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার’ প্রতিযোগিতায় অংশ নিয়ে। এখন তাঁরা দু’জনই চলচ্চিত্র ও নাটকের কাজে ব্যস্ত সময় কাটাচ্ছেন।

এক সময় বাংলা চলচ্চিত্রের গ্ল্যামার গার্ল হিসেবে পরিচিত ছিলেন চিত্রনায়িকা সাবরিনা সুলতানা কেয়া। মনতাজুর রহমান আকবর পরিচালিত ‘কঠিন বাস্তব’ ছবি দিয়ে শুরুতেই দারুণ প্রশংসিত হন। ওই ছবিতে তাঁর বিপরীতে ছিলেন রিয়াজ ও আমিন খান। এরপর প্রায় এক ডজন চলচ্চিত্রে অভিনয় করে নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন চিত্রনায়িকা হিসেবে। কিন্তু মাঝে ব্যক্তিগত নানান জটিলতায় জড়িয়ে ক্যারিয়ারকে হুমকির মুখে ফেলেন কেয়া। তবে এখন নিজেকে অভিনয়ে ফিরে পাওয়ার চেষ্টা করছেন। তাঁর অভিনীত সর্বশেষ ছবি ‘ব্ল্যাকমানি’ মুক্তি পায় ২০১৫ সালে।

দেশের অন্যতম সেরা একজন গতিকার আসিফ ইকবাল। এছাড়া তিনি একজন সফল কর্পোরেট ব্যক্তিত্বও। প্রায় তিন দশক ধরে তিনি গান লিখে চলেছেন। এক সময় নিয়মিত ব্যান্ডের গান লিখেছেন। তাঁর অসংখ্য গান জনপ্রিয়তার তুঙ্গে অবস্থান করেছে। এরমধ্যে রয়েছে ক্লোজআপ ওয়ান খ্যাত রাশেদের গাওয়া ওই আকাশের তারায় তারায়, মাহাদির সুনীল বরুনা। এছাড়া এছাড়া সম্প্রতি তাঁর ‘বেয়াইন সাব’ গানটিও ব্যাপক জনপ্রিয়তা লাভ করে।

বাংলা ইনসাইডার/ এইচপি