ঢাকা, রোববার, ২১ অক্টোবর ২০১৮, ৬ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

কি বলছেন তনুশ্রীর নায়ক ইমরান হাশমি?

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১২ অক্টোবর ২০১৮ শুক্রবার, ০৪:০৭ পিএম
কি বলছেন তনুশ্রীর নায়ক ইমরান হাশমি?

যৌন হয়রানির বিরুদ্ধে অভিযোগ এনে এই মুহূর্তে বলিউডের সবচেয়ে আলোচিত নায়িকা তনুশ্রী। এমন আলোচনা হয়তো কখনোই চাননি এই অভিনেত্রী। অথচ আজ থেকে ১৩ বছর আগে ‘আশিক বানায়া আপনে’ ছবি নিয়ে এমনই আলোচনায় ছিলেন তিনি। ছবিতে তনুশ্রীর নায়ক ছিলেন ইমরান হাশমি। যৌন হয়রানির বিরুদ্ধে চলমান ‘হ্যাশট্যাগ মি টু’ অন্দোলনে হাশমিও গলা মিলিয়েছেন। বলেছেন,  কাজের জায়গায় কোনরকম অশালীন আচরণ তাঁর সংস্থায় বরদাস্ত করা হবে না।

সম্প্রতি এক সাক্ষাৎকারে ইমরান হাশমি তাঁর সংস্থা ‘হাশমি ফিল্মস’কে টেনে আনেন চলমান আন্দোলনে। কর্মক্ষেত্রে যৌন হয়রানি রুখতে যে আইন রয়েছে, তাঁর ব্যানারে বা সংস্থায় কাজ করলে চুক্তিপত্রতেও তা উল্লেখ থাকতে হবে বলে জানিয়েছেন হাশমি।

পর্দায় সাহসী দৃশ্যে অভিনয়ের জন্য তিনিও কম আলোচনায় ছিলেন না। এ প্রসঙ্গে হাশমি বলেন, ‘চুম্বন বা ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় থাকলে পরিচালক ও অভিনেত্রীর সঙ্গে কথা বলেই সেই সিদ্ধান্ত নেওয়া হয়। কারও আপত্তি থাকলে তা বাদ দিয়ে দেওয়াও হয়।’

তিনি আরও জানান,  ‘শুধুমাত্র চুম্বন দৃশ্য বা ঘনিষ্ঠ দৃশ্যও নয়, অনেক জায়গায় সহ-অভিনেতা বা অভিনেত্রী না চাইলে, ডান্স ফর্মও বদলানো হয়।’

সব শেষে পুরুষদের অনেক বেশি সংবেদনশীল হয়ে, নারীদের প্ল্যাটফর্মটা শক্তিশালী করে পরস্পরের পাশপাশি কাজ করার আশা প্রকাশ করেন জনপ্রিয় এই অভিনেতা।

উল্লেখ্য, অভিনেতা নানা পাটেকারের বিরুদ্ধে তনুশ্রী দত্তের যৌন হয়রানির অভিযোগকে কেন্দ্র করে গোটা বলিউডে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। ‘হ্যাশট্যাগ মি টু’র মাধ্যমে অভিযুক্তদের তালিকায় উঠে আসছে অনেক অভিনেতা, পরিচালক, প্রযোজক এবং সংগীতশিল্পীর নাম।

 

বাংলা ইনসাইডার/ এইচপি