ঢাকা, বুধবার, ১৭ অক্টোবর ২০১৮, ২ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

ট্রেলারে চঞ্চল-জয়ার মনস্তাত্ত্বিক লড়াই

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১২ অক্টোবর ২০১৮ শুক্রবার, ০৪:১৬ পিএম
ট্রেলারে চঞ্চল-জয়ার মনস্তাত্ত্বিক লড়াই

মিসির আলী। কিংবদন্তি লেখক হুমায়ুন আহমেদের সাহিত্যের সঙ্গে পরিচিত সবাই এই মিসির আলিকে চেনে। তিনি পেশায় একজন মনোবিজ্ঞানের শিক্ষক। ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ান। ভাবলেশহীন এই মানুষটি বেশীরভাগ সময় একাই থাকেন; সবকিছু খুব সহজভাবে দেখেন। মানুষের চোখে তিনি অদ্ভুতুড়ে।

হুমায়ুন আহমেদ বেঁচে নেই। কিন্তু তাঁর অমর সৃষ্টি মিসির আলী বেঁচে আছেন। আজও মানুষের মনস্তাত্ত্বিক বিষয়ের সমাধান করে চলেছেন, অতিপ্রাকৃত বিষয়ের ব্যাখ্যা দিচ্ছেন, রহস্যের জট খুলছেন। যেমনটি করে দেখাবেন সিনেমাতেও। এই প্রথমবারের মতো পর্দায় হাজির হচ্ছেন মিসির আলী। হুমায়ুন আহমেদের ‘দেবী’ উপন্যাসে মিসির আলী যেভাবে মনস্তাত্ত্বিক সমস্যার সমাধান করেন, সেটিই পর্দায় তুলে ধরবেন পরিচালক অনিম বিশ্বাস। ছবির নামকরণও করা হয়েছে ‘দেবী’।

ছবিতে মিসির আলির চরিত্রে হাজির হবেন চঞ্চল চৌধুরী। ছবিটি নির্মাণের ঘোষণার পর থেকেই দর্শকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। ইতিমধ্যে ছবিটির টিজার ও পোস্টার বেরিয়েছে। এবার প্রকাশিত হয়েছে ট্রেলার। গতকাল ইউটিউবে ট্রেলারটি প্রকাশ করেছে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। যদিও ‘দেবী’ প্রযোজনা করেছে জয়া আহসানের প্রযোজনা প্রতিষ্ঠান সি-তে সিনেমা। 

১ মিনিট ৩২ সেকেন্ডের ট্রেলারে রয়েছে সাইকোলজিক্যাল থ্রিলারের স্পষ্ট ছাপ। মূল ভূমিকায় অভিনয় করা ‘জয়া’কে দেখা যাবে ‘রানু’ চরিত্রে, যিনি বিভিন্ন অতিপ্রাকৃত বিষয়ের সম্মুখীন হন। তাঁর স্বামী আনিস (অনিমেষ আইচ) তাঁকে নিয়ে ভীত-সন্ত্রস্ত। এসবের ব্যাখ্যা খুঁজতে থাকেন মিসির আলী (চঞ্চল চৌধুরী)। তাঁদের সঙ্গে যুক্ত হয় আরও দুই চরিত্র নিলু( শবনম ফারিয়া) এবং আহমেদ সাবের( ইরেশ যাকের)। কিন্তু সব কিছুর সমাধান কি হয়? ট্রেলারে থাকা মিসির আলীর সংলাপের মতো, ‘প্রকৃতি বড়ই অদ্ভুত, কিছু সত্য সে পরম মমতায় নিজের কাছে লুকিয়ে রাখে।’ ঠিক এর নামই রহস্য, যে রহস্যের ঘোরে হুমায়ুন আহমেদ ‘দেবী’ উপন্যাসে পাঠককে আচ্ছন্ন করে রেখেছিলেন। এবার সেটা চলচ্চিত্রের ফ্রেমে দেখাতে চলেছেন পরিচালক অনম বিশ্বাস। কিন্তু তিনি কতটুকু পারবেন? তা জানতেই দর্শকদের চলতি মাসের ১৯ তারিখ ছবিটি মুক্তি পাওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।

বাংলা ইনসাইডার/ এইচপি