ঢাকা, শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮, ৪ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

‘দেবী’র বিরুদ্ধে আইন লঙ্ঘনের অভিযোগ

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১২ অক্টোবর ২০১৮ শুক্রবার, ০৬:০২ পিএম
‘দেবী’র বিরুদ্ধে আইন লঙ্ঘনের অভিযোগ

তামাক নিয়ন্ত্রণ আইনের কঠোর প্রয়োগ না থাকায় এর প‌রোয়া কর‌ছে না যেন কেউই। এমনকী, সরকারি অনুদানে নির্মিত সিনেমার পোস্টারেও ফলাও করে ধূমপানের দৃশ্য দেখাচ্ছে সংশ্লিষ্টরা যা আইনের সুস্পষ্ট লঙ্ঘন। এমন অভিযোগ তুলেছে অনেকে। অনেকে বলছেন,‘ আইন ভে‌ঙে কোনো নাটক, সিনেমা ও প্রচারণায় কেউ যেন তামাক সেবনের দৃশ্য জুড়ে দিতে না পারে তা নিশ্চিত করতে সরকার‌কে আইন প্রয়োগে কঠোর হতে হবে, এখনই!’ এমনই অভিযোগ উঠেছে আগামী সপ্তাহে মুক্তির অপেক্ষায় থাকা ‘দেবী’ সিনেমাকে ঘিরে। ‘দেবী’ প্রতিটি পোস্টারেই ধূমপানের দৃশ্য দেখা যাচ্ছে।

টিজার, গান ও পোস্টারের পর গতকাল প্রকাশ পেলো ‘দেবী’র ট্রেলার। বৃহস্পতিবার (১১ অক্টোবর) রাতে ইউটিউবে ট্রেলারটি প্রকাশ পেয়েছে।

ট্রেলারের শুরু থেকে শেষ পর্যন্ত ছিলো ভৌতিক রহস্য। যা উদঘাটনে ব্যস্ত মিসির আলি চরিত্রের চঞ্চল চৌধুরী। স্ত্রীর সমস্যা সমাধানের জন্য তার কাছে ধর্ণা দেন রানুর স্বামী আনিস। ছিলেন শবনম ফারিয়া। পুরো ট্রেলারে রানু রূপে জয়া ছিলেন রহস্যময়ী।

দারুণ ব্যাকগ্রাউন্ড স্কোর ও ক্যামেরার কাজ যে কাউকে মুহূর্তেই ভয় লাগিয়ে দেবে ১ মিনিট ৩২ সেকেন্ডের ট্রেলার। প্রকাশের পরপরই এটি অন্তর্জাল দুনিয়ায় ভালো সাড়া ফেলেছে। ‘দেবী’ সারাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে আগামী ১৯ অক্টোবর।

নন্দিত কথাসাহিত্যিক প্রয়াত হুমায়ূন আহমেদের জনপ্রিয় উপন্যাস ‘দেবী’ অবলম্বনে সিনেমাটি নির্মাণ করেছেন অনম বিশ্বাস।

২০১৫-১৬ সালের সরকারি অনুদান ও অভিনেত্রী জয়া আহসানের ‘সি তে সিনেমা’র প্রযোজনায় ‘দেবী’ নির্মিত হয়েছে। এতে রানুর স্বামী আনিসের চরিত্রে অনিমেষ আইচ, আহমেদ সাবেরের চরিত্রে ইরেশ যাকের ও নীলু চরিত্রে শবনম ফারিয়া অভিনয় করেছেন।


বাংলা ইনসাইডার/এমআরএইচ