ঢাকা, বুধবার, ১৭ অক্টোবর ২০১৮, ২ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

‌কেন ‘হাউজফুল ৪’ করছেন না অক্ষয়?

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১২ অক্টোবর ২০১৮ শুক্রবার, ০৯:১২ পিএম
‌কেন ‘হাউজফুল ৪’ করছেন না অক্ষয়?

বলিউডে যৌন হয়রানির বিরুদ্ধে সরব হয়েছেন অনেক তারকা। যৌন হয়রানির অভিযোগে অভিযুক্তদের সঙ্গে কাজ করতে চাইছেন না অনেক বলিউড তারকা। পরিচালক বিকাশ বহেল এমন ঘটনায় দোষী হলে ভেঙে যায় তাঁদের প্রযোজনা প্রতিষ্ঠান ‘ফ্যান্টম ফিল্মস’। অনুরাগ ক্যাশপসহ আরও দু’জন পরিচালক প্রতিষ্ঠানটি থেকে সরে দাঁড়াতে বাধ্য হন। গতকাল আমির খানও দিয়েছিলেন একই ঘোষণা। এবার তাঁদের দলে যুক্ত হয়েছেন ‘খিলাড়ি’ খ্যাত অভিনেতা অক্ষয় কুমার। সম্প্রতি ‘হাউজফুল ৪’ ছবি থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন এই অভিনেতা।

‘হাউজফুল ৪’ ছবির পরিচালক সাজিদ খানের বিরুদ্ধে ওঠা যৌন হয়রানির অভিযোগই অক্ষয়ের সরে দাঁড়ানোর মূল কারণ। এছাড়া এই ছবিতে আরেক অভিযুক্ত নানা পাটেকারও অভিনয় করছেন। ফলে বিরক্ত হয়ে অক্ষয় এমন সিদ্ধান্তে পৌঁছেছেন। অভিনেত্রী র‌্যাচেল হোয়াইট, শালোনি চোপড়া এবং সাংবাদিক কারিশমা উপাধ্যায়সহ বেশ কয়েকজন নারী সাজিদের বিরুদ্ধে ভয়ংকর যৌন হয়েরানির অভিযোগ তুলেছেন।

ছবি ছাড়ার বিষয়ে এক টুইট বার্তায় অক্ষয় জানান, ‘এমন অভিযোগ ওঠার পর ‘হাউজফুল ৪’ থেকে সরে দাঁড়ানো উচিত এবং এটা আমার দায়িত্বের মধ্যে পড়ে। আমি এরকম কারো সঙ্গে কাজ করতে রাজি নই, যাদের বিরুদ্ধে এ ধরনের যৌন হয়রানির অভিযোগ উঠেছে। তাঁদেরকে যেন প্রাপ্য শাস্তি দেওয়া হয়।’

সম্প্রতি ইতালি থেকে ছুটি কাটিয়ে স্বপরিবারে দেশে ফিরেছেন অক্ষয় কুমার। ফিরে এসে তিনি এমন ঘটনা শুনে বেজায় বিরক্ত। প্রযোজককে অক্ষয় অনুরোধ করেছেন যেন ছবি থেকে তাঁর অংশ ছেঁটে ফেলা হয়। এছাড়া তিনি এসব অভিযোগের নিরপেক্ষ তদন্ত করে নারীদের যোগ্য সম্মান দেওয়ার কথাও বলেছেন।

এদিকে সাজিদ খানও ‘হাউজফুল ৪’ থেকে নিজের নাম প্রত্যাহার করেছেন। এক টুইট বার্তায় তিনি জানান, `‌আমার ওপর যে অভিযোগ এসছে, তার সত্যতা প্রমাণ না করা পর্যন্ত এ ছবির পরিচালনা থেকে আমি সরে দাঁড়ালাম।’

উল্লেখ্য‌, অভিনেতা নানা পাটেকারের বিরুদ্ধে নায়িকা তনুশ্রী দত্তের যৌন হয়রানির অভিযোগের জের ধরে উত্তেজনা ছড়িয়ে পড়ছে বলিউডে। ‘হ্যাশট্যাগ মি টু’-র মাধ্যমে হয়রানির শিকার নারীরা তুলে ধরছেন অভিযুক্তদের নাম।

বাংলা ইনসাইডার/ এইচপি