ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

আয়ুষ্মান হিট, অর্জুন ফ্লপ

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ২২ অক্টোবর ২০১৮ সোমবার, ০৮:২৬ পিএম
আয়ুষ্মান হিট, অর্জুন ফ্লপ

গত সপ্তাহে বলিউডে মুক্তি পায় দু’টি ছবি। একটি অর্জুন কাপুর ও পরিনিতি চোপড়ার নমস্তে ইংল্যান্ড এবং অন্যটি আয়ুষ্মান খুরানার ‘বাধাই হো’। মুক্তির আগে ছবিদুটি নিয়ে চলচ্চিত্র বিশেষজ্ঞদের প্রত্যাশা ছিল তুঙ্গে। অথচ বক্স অফিস সংঘর্ষে জড়িয়ে পড়ার মতো তেমন কোনো পরিস্থিতিই তৈরি হয়নি।  

ভিন্ন ধাঁচের পারিবারিক আবহের ছবি ‘বাধাই হো’। ছবির গল্প একজন মধ্যবয়স্ক নারীকে ঘিরে। মধ্যবিত্ত পরিবারের বর্ষীয়ান নারী প্রিয়ম্বদা (নিনা গুপ্তা) গর্ভবতী হয়ে পড়েন। তাঁর সন্তান নকুল (আয়ুষ্মান খুরানা) ও গুল্লারের কাছে পরিস্থিতি সমস্যাজনক হয়ে ওঠে। মায়ের এই গর্ভবতী হওয়ার ঘটনায় সমাজে বেশ বিব্রতকর পরিস্থিতিতে পড়ে দু’জন। এরপর ঘটতে থাকে নানা হাস্যরসাত্মক কর্মকাণ্ড। অমিত শর্মার পরিচালনায় এই ছবির গল্প দর্শক সমালোচকদের মুগ্ধ করেছে। মুক্তির পঞ্চম দিন শেষে ছবিটি ৪৫ কোটি ৬ লাখ রুপি আয় করেছে।

অন্যদিকে নিখাদ প্রেমের কাহিনী নিয়ে গড়ে উঠেছে ‘নমস্তে ইংল্যান্ড’ ছবির কাহিনী। পাঞ্জাবী দুই তরুন-তরুণী পরম(অর্জুন কাপুর) ও জাসমিত (পরিনিতি চোপড়া) একে অপরের প্রেমে পড়ে এবং একসময় বিয়েও করে। কিন্তু জাসমিত তাঁর ক্যারিয়ার গড়তে পাড়ি জমায় ইংল্যান্ডে। অন্যদিকে পরম তাঁর নিজ শেকড়কেই বেশি ভালোবাসে। কিন্তু ভালোবাসার তাড়না থেকে একসময় সেও পাড়ি জমায় ইংল্যান্ডে। এভাবেই এগিয়ে যেতে থাকে ছবির গল্প।

অনেকেই ছবিটিকে ২০০৭ সালে ‘নমস্তে লন্ডন’ ছবির সিক্যুয়েল বলে মনে করছেন। তবে ছবির পরিচালক  বিপুল আম্রুতালাল শাহ এটি মানতে নারাজ। যদিও ‘নমস্তে লন্ডন’ ছবিটিও তাঁর হাত ধরে নির্মিত হয়েছিল। অর্জুন কাপুর এবং পরিনিতি চোপড়ার মতো তারকা থাকা সত্ত্বেও এ পর্যন্ত ছবিটির আয় মাত্র ৭ কোটি রুপি। অর্থাৎ, মুক্তির পঞ্চম দিন শেষে আয়ুষ্মান হিট তকমা পেলেও ফ্লপ থেকে রক্ষা পাননি অর্জুন ও পরিনিতি।

সূত্রঃ কইমই ডট কম 

 

বাংলা ইনসাইডার/ এইচপি