ঢাকা, বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

‘রাত্রির যাত্রী’ দিয়ে বছর শেষ করছেন মৌসুমি

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ২৮ অক্টোবর ২০১৮ রবিবার, ০৫:০০ পিএম
‘রাত্রির যাত্রী’ দিয়ে বছর শেষ করছেন মৌসুমি

মানুষের জীবনের চেনা সমস্যাগুলোর নান্দনিক রূপ দিয়ে চলচ্চিত্র নির্মাণ করেছেন পরিচালক হাবিবুল ইসলাম হাবিব। ছবির নাম ‘রাত্রির যাত্রী’। ছবির মূল চরিত্রে দেখা যাবে পরিশীলিত অভিনেত্রী মৌসুমিকে।

আজ থেকে প্রায় চার বছর আগে ২০১৪ সালে ‘রাত্রির যাত্রী’ ছবির ঘোষণা দেওয়া হয়েছিল। কিন্তু শুটিং এবং বিভিন্ন আমলাতান্ত্রিক জটিলতায় ছবিটি আটকে যায়। অবশেষে গতকাল এক সংবাদ সন্মেলন করে ছবিটির মুক্তির তারিখ নির্ধারন করেন অভিনয়শিল্পী ও কলাকুশলীরা। বিএফডিসি-তে অনুষ্ঠিত এই সংবাদ সন্মেলনে উপস্থিত ছিলেন ছবির অভিনেত্রী মৌসুমি, অভিনেতা এটিএম শামসুজ্জামান, পরিচালক হাবিবুল ইসলাম হাবিব, চিত্রনায়ক ফারুক, চলচ্চিত্রকার আমজাদ হোসেন, নির্মাতা কাজী হায়াত, আবু মুসা দেবু, প্রযোজনা সংস্থা  জাজ’র কর্ণধার আবদুল আজিজ, নাদের চৌধুরী, ডিএ তায়েব এবং নির্মাতা অনিমেষ আইচ।

‘রাত্রির যাত্রী’ হাবিবুল ইসলাম হাবিবের পরিচালিত প্রথম ছবি। ছবিটির বিষয়ে সংবাদ সন্মেলনে কথা বলতে গিয়ে অনেকটাই ভেঙে পড়েন তিনি। কারণ শোনা যাচ্ছে, ‘রাত্রির যাত্রী’র সঙ্গে সাফটা চুক্তির মাধ্যমে নাকি ভারতীয় সিনেমা মুক্তি দেয়া হবে। ফলে বিচলিত হয়েছেন পরিচালক। এতো বছরের স্বপ্ন এক নিমিষেই ভেঙে যাবার শঙ্কা গ্রাস করছে তাঁকে।

ভিন্নধর্মী এই ছবির কাহিনীসংক্ষেপও তুলে ধরেছেন পরিচালক। তাঁর কথায়, ‘এটি একটি রাতের গল্প। সেই রাতের যাত্রী হচ্ছেন মৌসুমি। মধ্যরাতের ট্রেনে মৌসুমি এসে নামে কমলাপুর স্টেশনে। তাঁর এক ভাই তাঁকে নিতে আসার কথা। কিন্তু ভাইয়ের দেখা নেই। স্টেশনেই অপেক্ষার প্রহর গুনতে থাকেন, আর সম্মুখীন হন নানা জটিলতার।’

মৌসুমি ছাড়াও ছবিতে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, এটিএম শামসুজ্জামান, সালাহউদ্দিন লাভলু, মারজুক রাসেল, অরুনা বিশ্বাস ও চিত্রনায়ক সম্রাটসহ আরো অনেক পরিচিত মুখ। চলতি বছরের ১৪ ডিসেম্বরে ছবিটির মুক্তির তারিখ নির্ধারণ করা হয়েছে। 

বাংলা ইনসাইডার/এইচপি/জেডএ