ঢাকা, বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

ট্রেলারে জেনারেশনের সঙ্গে জেনারেশনের দ্বন্দ্ব

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ২৯ অক্টোবর ২০১৮ সোমবার, ০৩:৫৫ পিএম
ট্রেলারে জেনারেশনের সঙ্গে জেনারেশনের দ্বন্দ্ব

পুরনো জেনারেশনের সঙ্গে নতুন জেনারেশনের দ্বন্দ্ব যুগ যুগ ধরে দৃশ্যমান। প্রকৃতিগতভাবেই মানুষ এই দ্বন্দ্বকে স্বাভাবিকভাবে মানতে শিখেছে। এমনই এক গল্প নিয়ে ছবি নির্মাণ করেছেন কলকাতার পরিচালক মৈনাক ভৌমিক। ছবির নাম ‘জেনারেশন আমি’।

খুব সাধারণ গল্প অথচ গভীর বোধ জন্ম দেওয়া ছবি ‘জেনারেশন আমি’। সম্প্রতি প্রকাশিত ছবির ট্রেলারেই তার ইংগিত পাওয়া যায়। ২ মিনিট ২৪ সেকেন্ড ব্যাপ্তির ট্রেলারের শুরুতেই এক কিশোর ছেলেকে বলতে শোনা যায়, ‘প্রত্যেক বাবা মা-ই তাঁদের সন্তানদের মানুষ করতে চায়, কিন্তু আমার পরিবার বোধহয় একটু বেশিই মানুষ করতে চায়।’ অর্থাৎ, বাবা-মা চান ছেলে দেশসেরা বিশ্ববিদ্যালয়ে পড়ে উচ্চপ্রতিষ্ঠিত হোক। অন্যদিকে ছেলের যাবতীয় ধ্যান-জ্ঞান সংগীতকে ঘিরে। সে চায় গান-বাজনা করে প্রতিষ্ঠা পেতে। তাঁর এমন ইচ্ছাকে হাস্যকর এবং অনিশ্চিত ভবিষ্যৎ ভেবে উড়িয়ে দেয় বাবা-মা। এ নিয়ে দ্বন্দ্ব চরমে ওঠে। একসময় ছেলেকে বাড়ি থেকে বের করে দেওয়া হয়। কিন্তু তীব্র আকাঙ্খা তাঁকে বড় শিল্পী হতে সাহায্য করে। ছেলের সাফল্যে তাঁদের চোখে জল। ট্রেলারের শেষ দিকে বাবাকে বলতে শোনা যায়, ‘আজকালকার ছেলে-মেয়েরা একটু এমনই’।

ছবিতে কিশোর ছেলের চরিত্রে অভিনয় করেছেন ঋতব্রত মুখোপাধ্যায়। তাঁর বাবার চরিত্রে অভিনয় করেছেন শান্তিলাল মুখোপাধ্যায়। সিনেমার মতো বাস্তবেও তাঁরা বাবা-ছেলে। এছাড়া মায়ের ভূমিকায় রয়েছেন অপরাজিতা আঢ্য। পুরো ছবিটি দেখতে হলে দর্শকদের চলতি বছরের ২৩ নভেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে। 

সূত্রঃ ইউটিউব 

 

বাংলা ইনসাইডার/ এইচপি