ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

নিজেকে ছাড়িয়ে যাবেন আমির? রেকর্ড যা বলছে…

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৮ নভেম্বর ২০১৮ বৃহস্পতিবার, ০২:৫৯ পিএম
নিজেকে ছাড়িয়ে যাবেন আমির? রেকর্ড যা বলছে…

 

মুক্তির দোরগোড়ায় বলিউডের আলোচিত ছবি ‘থাগস অব হিন্দুস্তান’। এরই মধ্যে ছবিটি নিয়ে উত্তেজনার পারদ চড়িয়েছে। জানা যায়, প্রায় ৩০০ কোটি বাজেটের এই ছবির আউটডোর শুটিংয়ের খরচ বলিউডের ইতিহাসে সবচেয়ে বেশি। প্রায় ২০০ জন ক্রু নিয়ে ৪৫ দিন ইউরোপের দেশ মাল্টায় ছবির কাজ করা হয়। আবার বিশেষজ্ঞদের অনেকেরই ছবিটি নিয়ে প্রত্যাশা তুঙ্গে। ভারতের বাণিজ্য বিশ্লেষকরা বলছেন, মুক্তির প্রথম দিনেই ছবিটি ৫০ কোটি রুপি আয় করবে।

যেহেতু ছবির প্রধান চরিত্রে আমির খান, অমিতাভ বচ্চন ও ক্যাটরিনা কাইফের মতো তারকারা রয়েছেন তাই এমন প্রত্যাশা খুব একটা অযৌক্তিকও নয়। তার উপর বলিউডে রেকর্ড গড়ার ক্ষেত্রে আমির খান অনেকটাই এগিয়ে। আমিরের বিগত কয়েকটি ছবি অন্তত সেটাই প্রমাণ করে।

অন্তত ২০১৩ সাল থেকে আমিরের প্রতিটি ছবিই ব্যবসার নিরিখে উন্নতি করেছে। এরমধ্যে একটি ভারতের ইতিহাসে রেকর্ড গড়েছে। ওই বছর মুক্তি পাওয়া ‘ধুম ৩’ ভারতে ২৮৪ কোটি ২৭ লাখ রুপি আয় করে।

আমিরের আলোচিত ছবি ‘পিকে’ মুক্তি পায় ২০১৪ সালে। রাজকুমার হিরানি পরিচালিত ছবিটি ৩৪০ কোটি ৮ লাখ রুপি আয় করে ঈর্ষনীয় ব্যবসায়িক সাফল্য লাভ করে।

২০১৬ সালে মুক্তি পাওয়া ‘দঙ্গল’ ভারতের সবচেয়ে বেশি আয়ের ছবির তালিকায় এক নম্বরে রয়েছে। আমিরের এই ছবিটি বিশ্বব্যাপী প্রায় আড়াই হাজার কোটি রুপি আয় করেছে। তারমধ্যে শুধুমাত্র ভারতেই আয় করেছে ৩৮৭ কোটি ৩৮ লাখ রুপি।

সর্বশেষ ২০১৭ সালে মুক্তি পায় ‘সিক্রেট সুপারস্টার’। ভারতে ৬৩৪ কোটি রুপি আয় করা ছবিটি দঙ্গলকে ছাড়িয়ে গেছে। তাই ‘থাগস অব হিন্দুস্তান’ যে আয়ের দিক থেকে আমিরের সব ছবিকে ছাড়িয়ে যাবে, এমন প্রত্যাশা মোটেও অমুলক নয়।

সূত্রঃ দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস 

বাংলা ইনসাইডার/এইচপি/জেডএ