ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

দাবানলের মুখে হলিউড তারকারা

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১০ নভেম্বর ২০১৮ শনিবার, ০৮:১২ পিএম
দাবানলের মুখে হলিউড তারকারা

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় চলমান দাবানলে সাধারণ মানুষের পাশপাশি বিপর্যস্ত হলিউড তারকারাও। তাঁদের মধ্যে রয়েছেন অভিনেতা রেইন উইলসন, অভিনেত্রী কিম কার্দাশিয়ান, অস্কার বিজয়ী পরিচালক গুইলারমো দেল তোরো, সংগীতশিল্পী লেডি গাগা ও কাইনি ওয়েস্ট। দাবানলে জনপ্রিয় মার্কিন টেলিভিশন সিরিজ ওয়েস্টওয়ার্ল্ডের একটি সেটও পুড়ে যায়।

ক্যালিফোর্নিয়ার মালিবু ও কালাবাসাস শহরে বসবাস করতেন বিখ্যাত এই তারকারা। শুক্রবার সকালের দিকে কর্তৃপক্ষের ঘোষণা অনুযায়ী তাঁরা বাড়ি ছাড়েন। মালিবুর বাড়ি ছেড়ে সান্তা মনিকা পর্বত এলাকায় পাড়ি জমিয়েছেন লেডি গাগা। ইনস্টাগ্রামে এক ভিডিও বার্তায় বাড়ি ছাড়ার কথা জানিয়েছেন এই পপ তারকা।

তারকা দম্পতি কাইনি ওয়েস্ট ও কিম কার্দাশিয়ানও নিরাপদে স্থান ত্যাগ করতে পেরেছেন বলে এক ইনিস্টাগ্রাম পোস্টে জানিয়েছেন। সেই সঙ্গে বিপর্যস্ত মানুষের জন্য প্রার্থনা করেছেন।

গত বৃহস্পতিবার ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে দাবানলের উৎপত্তি ঘটে। এরপর শুক্রবার গভীর রাত থেকে দাবানল ভয়াবহ রূপ ধারণ করে। ক্যালিফোর্নিয়ায় এ পর্যন্ত ১০ জনের প্রাণহানী ঘটেছে। উত্তর ক্যালিফোর্নিয়ার একটি শহর পুরোপুরি পুড়ে গেছে। পুড়ে ছাই হয়ে গেছে প্রায় বিশ হাজার একর বনাঞ্চল। এছাড়া লস এঞ্জেলেসের দুটি বড় বনাঞ্চলের প্রায় ১৪ হাজার একর অঞ্চল জুড়ে আগুন ছড়িয়ে পড়েছে। আগুন নিয়ন্ত্রনে কাজ করছেন দমকল কর্মীরা।

সূত্রঃ দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

বাংলা ইনসাইডার/এইচপি