ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

ভরসা যখন তারুন্য

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১০ নভেম্বর ২০১৮ শনিবার, ০৮:১৪ পিএম
ভরসা যখন তারুন্য

সময়ের সাথে যেমন চলচ্চিত্রের ধারা বদলে যায়, তেমনি বদলে যায় অভিনয়শিল্পীদের ব্যক্তিগত রুচিবোধ। এক সময় বলিউডের নায়িকারা নিজের থেকে একটু বেশি বয়সের কিম্বা ডিভোর্সি পুরুষদেরকে নির্ভরযোগ্য মনে করতেন। এই পথে কারিশমা কাপুর, শিল্পা শেঠি, রাভিনা টেন্ডন, রানী মুখার্জী, বিদ্যা বালানসহ অনেকেই হেঁটেছেন। তাঁদের মধ্যে একমাত্র কারিশমা ছাড়া বাকী সবাই সফল। তবে এই ধারা এখন অনেকটাই বদলে গেছে। বয়স্ক পুরুষ নয়, বরং তরুণ তুর্কিতেই ভরসা খুঁজছেন তারকা অভিনেত্রিরা।

বলিউডে নিজের থেকে বয়সে অনেক ছোট কাউকে বিয়ে করার ধারা শুরু হয়েছিল ১৯৯১ সালে। অভিনেত্রী অমৃতা সিং এই ধারার প্রবর্তক। নিজের থেকে ১২ বছরের ছোট সাইফ আলী খানকে বিয়ে করে বহু বিতর্কের জন্ম দিয়েছিলেন অমৃতা। পরবর্তীকালে ডিভোর্স হলেও ১০ বছরের বেশি টিকেছিল এই বিয়ে। সারা ও ইব্রাহিম নামের তাঁদের দু’টি সন্তানও রয়েছে।

এরপর ২০০৪ সালে কোরিওগ্রাফার ফারাহ খান যখন ৮ বছরের ছোট শিরিশ কুন্দরকে বিয়ে করেছিলন, তখন অনেকেই তাঁদের বিয়ের ভবিষ্যৎ নিয়ে শংসয় প্রকাশ করেছিলেন। কিন্তু তিন সন্তান নিয়ে দিব্যি সংসার করে যাচ্ছেন তাঁরা।

নব্বইয়ের দশকের আলোচিত নায়িকা উর্মিলা মার্তন্ডকার বরাবরই অন্যদের থেকে আলাদা। জমকালো কোনো আয়োজন নয়, একান্তই ঘরোয়া পরিসরে ঊর্মিলার বিয়ের ছবি দেখা গিয়েছিল সামাজিক যোগাযোগমাধ্যমে। ২০১৬ সালে ৪২ বছর বয়সী ঊর্মিলা নিজের থেকে ১০ বছরের ছোট মহসিন আকতার মীর নামক এক ব্যবসায়ীকে বিয়ে করেন।

প্রিয়াঙ্কা চোপড়ার সঙ্গে মার্কিন সংগীতশিল্পী নিক জোনাসের বিয়ে বর্তমানে বলিউডের সবচেয়ে আলোচিত বিষয়। বয়সে ১০ বছরের ছোট নিকের সঙ্গে প্রেম সামনে আসতেই নানা ভাবে ট্রলড হয়েছেন প্রিয়াঙ্কা। কিন্তু নিকের হাতে হাত রেখে হাঁটা, কিম্বা সাম্প্রতিক সময়ে প্রিয়াঙ্কার হুল্লুড়ে ব্যাচেলর পার্টি জানান দিচ্ছে নিককে নিয়ে তিনি কতটা আত্মবিশ্বাসী।

মালাইকা আরোরার দীর্ঘ ১৮ বছরের সংসার ভাঙার পেছনে নাকি অর্জুন কাপুর দায়ী। তবে বিষয়টি পরিস্কার জানা না গেলেও, সাম্প্রতিক সময়ে তাঁদের ঘনিষ্ঠতা জানান দেয়, অর্জুনের উপর নির্ভরতা খুঁজে পেয়েছেন মালাইকা। নিজের থেকে ১২ বছরের ছোট অর্জুনকে নাকি আগামী বছরের মার্চে বিয়ে করছেন ৪৫ বছর বয়সী মালাইকা।

এই তালিকায় একেবারে নতুন যোগ হয়েছেন অভিনেত্রী সুস্মিতা সেন। নিজের থেকে ১৫ বছরের ছোট মডেল রহমান শলের সঙ্গে চুটিয়ে প্রেম করছেন এই তারকা। দু’জনের বেশকিছু ছবিও ইন্টারনেটে ছড়িয়ে পড়ে। শোনা যায়, আগামী বছরের শুরুতে গাঁটছড়া বাঁধতে যাচ্ছেন তাঁরা। 

বাংলা ইনসাইডার/এইচপি