ঢাকা, বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

মিম কেন সিনেমায় ফ্লপ!

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৭ এপ্রিল ২০১৭ শুক্রবার, ০৪:৫০ পিএম
মিম কেন সিনেমায় ফ্লপ!

মিমের ছবি ফ্লপ হওয়ার কারণ গুলো হলো নায়ক,পরিচালক,গল্প লেখক। মিম অভিনীত যে কোনো ছবি মুক্তি পাওয়ার প্রাথমিক অবস্থায় প্রচুর দর্শক দেখা যায়,পরে হল খালি হয়ে যায়। উদাহরণ দিতে গেলে পরপর মিমের কয়েকটি ছবির নাম চলে আসে।

মিমের মুক্তিপ্রাপ্ত সর্বশেষ  `ভালোবাসা এমনই হয়` ছবির গল্প পুরোনো ধারার। এই ছবির মতো একই গল্পের ছবি আমাদের দেশে অনেক আছে।

`ভালোবাসা এমনই হয়` ছবির গল্পের সাথে নামের কোনো মিল নেই, সেই সাথে গল্পের সমস্যা তো আছেই। ছবিটির মেকিং-এ সমস্যা ছিল প্রচুর যা দর্শক তানিয়া আহেমদ-এর থেকে আশা করেনি। প্রাথমিক পর্যায়ে ছবিটির প্রতি দর্শকের আগ্রহ থাকলেও গল্প আর মেকিং সব ভণ্ডুল করে দিয়েছিল।

এবার আসা যাক মিমের অন্য একটি ছবির কথায়।`পদ্ম পাতার জল` ছবিতে মিম তার যোগ্যতার পরিচয় দিতে পারলেও গল্প লেখক তার যোগ্যতার প্রমাণ দিতে পারেননি। ছবিটিতে দেখানো হয়েছে ৬৫ বছর আগের জমিদার বাড়ির কাহিনী অথচ ৬৫ বছর আগে জমিদারদের কোনো অস্তিত্ব ছিল না। ছবিটিতে গল্পের ভুলের কারণে অনেকে হেসেছেন,সেই সাথে সমালোচনাও কম হয়নি।

কথা বলা যায় আরো একটি ছবির বিষয়ে। `সুইটহার্ট` ছবিটি অত্যন্ত ভালো গল্পের একটি ছবি।`সুইটহার্ট` ছবিতে বাপ্পীর অভিনয়ের সমালোচনা করে বলেছেন ছবিটিতে হাস্যকর অভিনয় করেছেন বাপ্পী। তাছাড়া মেকিংয়ে ছিল দুর্বলতা। অনেকেই ছবিটি সম্পর্কে বলেছেন ছবি দেখছি না,দেখছি নাটক। বাপ্পী এবং মেকিং দুই মিলে ছবিটি ফ্লপ।

এবার আসা যাক `ব্লাক` ছবির কথায়।`ব্লাক` ছবিতে মিমের কণ্ঠ বদল করা হয়েছিল যা একজন অভিনয় শিল্পীর জন্য অপমান। তাছাড়া `ব্লাক` ছবি সম্পর্কে অনেকে বলেছেন,সোহমকে অ্যাকশন হিরো হিসেবে মানায় না। অনেকে গল্পেও খুঁত পেয়েছেন। অনেকে বলেছেন এই ছবিতে নায়ক এতগুলো খুন করলো অথচ নায়ককে ছেড়ে দিল পুলিশ,এ কেমন গল্পের ছবি। মিম একজন গুণী অভিনয় শিল্পী তার ফ্লপ হওয়া ছবিগুলোতেও তিনি অভিনয়ের প্রশংসা কুড়িয়েছেন। সব মিলিয়ে বলা যায় মিমের ছবি ফ্লপ হওয়ার জন্য মিম দায়ী নন, দায়ী নায়ক, পরিচালক, গল্প লেখক।


বাংলা ইনসাইডার/এমআরএইচ