ঢাকা, শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

জরিপে যে তথ্য দিলেন তরুণ তারকা ভোটাররা

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৫ ডিসেম্বর ২০১৮ বুধবার, ০৬:৩৪ পিএম
জরিপে যে তথ্য দিলেন তরুণ তারকা ভোটাররা

শোবিজ দাপিয়ে বেড়াচ্ছে একঝাঁক তরুণ তুর্কি। এর মধ্যে অনেকেই আছেন এ বছর ভোটার হয়েছেন অথবা প্রথমবারের মত ভোট দিবেন। তা নিয়ে তাঁরা উচ্ছ্বাসিতও কম নন। তাঁরা কোন দলের সাপোর্টার সেটা মুখ্য নয়। নিজের বুদ্ধি বিবেচনা দিয়ে যে দল দেশের উন্নয়ন বয়ে আনবে, খালি চোখে তাদের নির্বাচিত করতে খুব কষ্ট হওয়ার কথা না। নতুন প্রজন্মের ভোট খুবই গুরুত্ব বহন করবে এবার নির্বাচনে। পার্থক্য গড়ে তুলবে। এই তরুন তারকাদের রয়েছে বিশাল ফ্যান ফলোয়ারের রাজ্য। রাজনৈতিক ব্যক্তিরা মনে করছেন, নিজেদের যেমন ভোট দিতে আসা উচিত। তেমনি তাদের ফ্যান ফলোয়ারদেরও উদ্বুদ্ধ করা উচিত যেন তারা সক্রিয় থাকে নির্বাচনে। যোগ্য প্রার্থীকে ভোট দিয়ে জনপ্রতিনিধি ও সরকার গঠন করা দেশের জন্য এ সময়ে বেশ দরকারী।

এমন একঝাঁক তরুণ তারকাদের সঙ্গে কথা বলে জানা গেছে ভোট নিয়ে তাদের মনোভাব। যাদের মধ্যে রয়েছেন সিয়াম আহমেদ, মিনার, পড়শী, মেহজাবিন, নাদিয়া, মুমতাহিনা টয়া, শবনম ফারিয়া, নুসরাত ফারিয়া, ইয়াশ রেহান, প্রিতম, ঐশী, জেফার, পরীমনি, জিয়াউল রোশান, মাহিয়া মাহি, সালমান মুক্তাদির, জেসিয়া ইসলাম, সাফা কবির, বাপ্পী চৌধুরি, তাসকিন, সাবিলা নূরসহ আরও অনেকে।  

তবে তারকাদের সঙ্গে কথা বলে পাওয়া গেছে মিশ্র প্রতিক্রিয়া। তারা কী ভোট দিতে যাবে? নির্বাচন ও জনপ্রতিনিধিরা। দেশের অন্তত ৩০ জন তারকার সঙ্গে কথা বলে তাদের কাছ থেকে ‘কমন’ কিছু কথা শোনা গেছে।

এগুলো হলো:

- ভোট নিয়ে কথা বলতে চাননি- ৩০ জনের মধ্যে ১০ জন
- ভোট নিয়ে মাথাব্যাথা নেই- ৩০ জনের মধ্যে ৫ জনের।
- মাথাব্যাথা থাকা উচিত বলে মনে করেন- ৩০ জনের মধ্যে ২৫ জন।
- ভোট দিতে যেতে ইচ্ছুক ২০ জন। যারা দিবেন না তাদের যুক্তি, এমন কোলাহলে যেতে ইচ্ছুক নয়। অনেকে মনে করেন যেই জনপ্রতিনিধি হোক। খুব একটা তফাৎ মনে করেন না।
- এলাকার জনপ্রতিনিধিকে চেনেন না বেশিরভাগ তারকা। এ বছর কে তার এলাকা থেকে নির্বাচন করছেন, তার নাম জানেন না বেশিরভাগ তারকা।
- ২০ জন তারকাই ঢাকার ভোটার
- এর আগে ভোটকেন্দ্রে গেছেন ৫ জন।
- এদের মধ্যে সর্বোপরি বেশিরভাগ তারকারই দাবি ছিল টেকনিক্যালি দেশকে উন্নয়ন।
- ৫ জনের দাবি ছিল স্বাধীনভাবে সমলোচনা করতে পারে সরকার যেন এই জায়গাটা রাখে।
- তাঁর পরিবার কোন রাজনৈতিক দলের সমর্থক সেটা বলেছেন ৩ জন।
- কোন এলাকার ভোটার তা জানেন না ২ জন।
- ১০ জন মনে করেন নেতৃত্বে তরুনদের আসা উচিত।



বাংলা ইনসাইডার/এমআরএইচ