ঢাকা, শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

ডিসেম্বরের সিনেমায় দর্শক আসবে?

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৬ ডিসেম্বর ২০১৮ বৃহস্পতিবার, ০৫:৩৬ পিএম
ডিসেম্বরের সিনেমায় দর্শক আসবে?

‘আসমানী’,‘মিস্টার বাংলাদেশ’,‘হাসিনা: এ ডটার`স টেল’, ‘পাঠশালা’ ও `দহন`। গেলো নভেম্বর জুড়ে এই ছবিগুলো দেখতে সিনেমা হলে ছিলো দর্শকের উপস্থিতি। গত মাস জুড়ে হলে কম-বেশি দর্শকের আনাগোনা ছিল।

মাসের শেষে মুক্তি পাওয়া ‘দহন’র রেশ এখনো আছে প্রেক্ষাগৃহে। তবে ডিসেম্বর নিয়ে দুশ্চিন্তায় আছেন হল সংশ্লিষ্টরা। কারণ এই মাসে নেই আশা জাগানিয়া তেমন কোন ছবি। প্রথম সপ্তাহে মুক্তি পেল না কোন ছবি।

মুক্তির মিছিলে মাত্র দুই ছবি থাকায় পুরনো সিনেমার উপরই ভরসা রাখছেন হল মালিকরা। দেশের রাজনীতির মন্দ দিনগুলো নিয়ে পরিচালক রায়হান রাফির চলচ্চিত্র ‘দহন’। নভেম্বরের শেষ সপ্তাহে দেশের প্রেক্ষাগৃহে আলোর মুখ দেখে সিনেমাটি। মুক্তির পর সিয়াম-পূজা জুটির সিনেমাটি দেখতে হলগুলোতে নেমেছে দর্শকের ঢল।

তবে ডিসেম্বর নিয়ে শঙ্কিত হল মালিকরা। কারণ বছরের শেষ মাসটিতে আশা জাগানিয়া তেমন কোন ছবি নেই। ডিসেম্বরে শুধু মাত্র`রাত্রীর যাত্রী’ সিনেমার মুক্তির দিন চূড়ান্ত হয়েছে। ১৪ ডিসেম্বর প্রেক্ষাগৃহে আসবে মৌসুমী-মিলন অভিনীত ছবিটি। এ ছাড়াও রোহিঙ্গা শরণার্থী শিবিরের অভ্যন্তরীণ জীবন-সংগ্রাম ও তাদের জন্মভূমিতে ফিরে যাওয়ার আকুতিকে ধারণ করে নির্মিত হয়েছে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘জন্মভূমি’। ১৪ ডিসেম্বর ছবিটি মুক্তি পাচ্ছে ছোট পরিসরে। বিষয়টি নিশ্চিত করেছেন ছবির পরিচালক প্রসূন রহমান।

রাত্রীর যাত্রী ও জন্মভূমি ছাড়াও ডিসেম্বরে মুক্তির আলোচনায় আছে মিলন-মম জুটির `স্বপ্নের ঘর’ পাঁচ বন্ধুর গল্পের ছবি ‘বন্ধন’ এবং নতুন মুখ নিয়ে তৈরি ‘গোয়েন্দাগিরি’। তবে এসব ছবি হলে দর্শক কতটা টানতে পারবে তা নিয়ে সন্দিহান হল মালিকরা। তাইতো প্রায় হলেই সেই পুরনো সিনেমা চালাচ্ছে। বিশেষ করে শাকিব খানের এ বছর মুক্তি পাওয়া ছবিগুলো।


বাংলা ইনসাইডার/এমআরএইচ