ঢাকা, শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

প্রথম দিনেই সারার বাজিমাত

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৮ ডিসেম্বর ২০১৮ শনিবার, ০৪:৫৩ পিএম
প্রথম দিনেই সারার বাজিমাত

বলিউডে বিয়ের ধুমধামের মধ্যেই দৃষ্টি কেড়ে নিল সাইফ আলী খানের কন্যা সারা আলী খান। সদ্য মুক্তি পাওয়া ‘কেদারনাথ’ ছবির মধ্য দিয়ে বলিউডে পা রেখেছেন এই তারকা কন্যা। তাই গণমাধ্যমের দৃষ্টি অনেকটাই তাঁর উপর। দৃষ্টি ধরে রাখার মতো কীর্তিও গড়ছেন সারা।

গতকাল শুক্রবার মুক্তির প্রথম দিন শেষে ভারতে ৭ কোটি ২৫ লাখ রুপি আয় করেছে ‘কেদারনাথ’। এই আয়ে চলতি বছর মুক্তি পাওয়া বেশকিছু ছবির প্রথম দিনের আয়ের রেকর্ড ভেঙে দিয়েছে ছবিটি। বলিউডের চলচ্চিত্র সমালোচক ও বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ এক টুইট বার্তায় এমন তথ্য জানিয়েছেন।

প্রথম দিনের আয়ে ‘কেদারনাথ’ এ বছরের অন্যতম ব্যবসাসফল ছবি স্ত্রী, বাত্তি গুল মিটার চালু, সনু কে টিটু কি সুইটি, ও পরমাণু-কে পেছনে ফেলেছে। আয়ের এই অঙ্ক সপ্তাহের বাকী দিনগুলোতে আরও বাড়বে বলে মনে করছেন বলিউডের বাণিজ্য বিশ্লেষকরা।

‘কেদারনাথ’ ছবিতে সারার বিপরীতে অভিনয় করেছেন সুশান্ত সিং রাজপুত। ছবির কাহিনী গড়ে উঠেছে ২০১৩ সালে ভারতের ‘কেদারনাথ’ অঞ্চলের এক ভয়াবহ বন্যা পরিস্থিতিকে কেন্দ্র করে। সে সময় কেদারনাথ শহরের তীর্থ যাত্রীদের সাহায্যে পাশে দাঁড়ান মনসুর নামক এক মুসলিম যুবক। ছবিতে মনসুরের চরিত্রে অভিনয় করেছেন সুশান্ত সিং রাজপুত। মনসুর পিঠে করে কেদারনাথ যাত্রীদের পারাপারের দায়িত্বে থাকেন। তাঁর পিঠে চড়েই দীর্ঘ পথ পেরিয়ে তীর্থ সার্থক হয় যাত্রীদের। অন্যদিকে সারা আলী খান অভিনয় করেছেন হিন্দু মেয়ে মুক্কু’র ভূমিকায়। ঘটনাক্রমে সারা মনসুরের প্রেমে পড়ে। একসময় ভালোবাসার কথা তাঁর পরিবারকে জানালে শুরু হয় দুই পরিবারের কোন্দল।

মুক্তির পর থেকে ছবিটি সমালোচকদের মিশ্র প্রতিক্রিয়া পাচ্ছে। অনেকেই বলছেন গতানুগতিক প্রেমের ছবি, আবার অনেকে বলছেন, এর মধ্যে ফুটে উঠেছে মানবকিতার গল্পও। তবে সবকিছু ছাপিয়ে ছবিতে সারা ও সুশান্তের অভিনয়ের প্রশংসা করেছেন বেশীরভাগ সমালোচক।

বাংলা ইনসাইডার/এইচপি/এমআর