ঢাকা, শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

শাড়ি সমাচার

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৮ ডিসেম্বর ২০১৮ শনিবার, ০৫:৩২ পিএম
শাড়ি সমাচার

বিয়েতে বিশেষ ধরনের শাড়ি গায়ে জড়াতে চান না, এমন নারী খুঁজে পাওয়া ভার। তার উপর বলিউড তারকা হলে তো কথাই নেই। শাড়ির দাম, রঙ, নকশা নিয়ে চলে তাঁদের বিস্তর গবেষণা। নিয়োগ করা হয় বিখ্যাত নকশাকার।

সম্প্রতি প্রিয়াঙ্কা চোপড়া ও দীপিকা পাড়ুকোনের বিয়ের শাড়ি নিয়ে চমকপ্রদ কিছু খবর প্রকাশিত হয়। বলিউড তারকাদের অন্যতম প্রিয় নকশাকার সব্যসাচী মুখার্জীর একটি ইনস্টাগ্রাম পোস্টকে ঘিরে এমন খবর ছড়িয়ে যায়। সেখানে সব্যসাচী জানান, ১ ডিসেম্বর হিন্দু রীতির বিয়েতে প্রিয়াঙ্কা যে শাড়ি পরেছিলেন, সেটি তাঁরই নকশা করা। যা তৈরিতে ৩ হাজার ৭২০ ঘণ্টা সময় লেগেছিল। অর্থাৎ মাসের হিসেবে দাঁড়ায় ৫ মাস। সব্যসাচীর এমন পোস্ট অবাক করে প্রিয়াঙ্কা ভক্তদের। ফলে মুহূর্তেই ইন্টারনেট দুনিয়ায় ছড়িয়ে যায় শাড়ির ছবি।

এমন খবরকে কেন্দ্র করে ভারতীয় গণমাধ্যম তারকাদের শাড়ি বিষয়ক আরও কিছু খবর প্রকাশ করেছে। সেখানে উঠে আসে প্রিয়াঙ্কা-দীপিকার বিয়ের শাড়িসহ বলিউডের আরও কয়েকজন তারকার বিয়ের শাড়ি তৈরির হাঁড়ির খবর-

প্রিয়াঙ্কার খ্রিষ্টান রীতির বিয়ের সাদা গাউন

বিখ্যাত মার্কিন ফ্যাশন ডিজাইনার রালফ লরেন এ পর্যন্ত শুধু তাঁর মেয়ে, পুত্রবধূ এবং ভাতিজির বিয়ের শাড়ির নকশা করেছেন নিজ হাতে। এমন তথ্য জানার পর, প্রিয়াঙ্কা সিদ্ধান্ত নেন রালফ লরেনকে দিয়েই নিজের বিয়ের সাদা গাউন ডিজাইন করাবেন। ৭৫ ফুট ভেল দেওয়া এই গাউন তৈরী করতে সময় লাগে ১ হাজার ২৮৬ ঘণ্টা বা ২ মাস।

প্রিয়াঙ্কার দিল্লি অনুষ্ঠানের লেহেঙ্গা


সম্পূর্ণ হাতে তৈরি সাদা এই লেহেঙ্গা ডিজাইন করেছেন ভারতীয় ফ্যাশন ডিজাইনার আবু জানি ও সন্দীপ খোসলা। এই লেহেঙ্গা তৈরী করতে সময় লাগে ১২ হাজার ঘণ্টা বা ১৬ মাস।

সোনম কাপুরের সঙ্গীত উৎসবের লেহেঙ্গা

বলিউডের ফ্যাশনিস্তা বলে কথা। সোনমের বিয়ের পোশাকেও ছিল তাই ভিন্নতা। তবে বিয়ের চেয়েও সোনমের সঙ্গীত উৎসবের লেহেঙ্গা নজর কেড়েছে বেশি। আবু জানি ও সন্দীপ খোসলার ডিজাইন করা এই চিকনকারী লেহেঙ্গা বানাতে সময় লেগেছে ১৮ মাস।

দীপিকা পাড়ুকোনের গোল্ড আর আইভরী লেহেঙ্গা

এই মাস্টারপিসের ডিজাইনারও আবু জানি ও সন্দীপ খোসলা। এই লেহেঙ্গা তৈরী হতে সময় লেগেছিল ১৬ হাজার ঘন্টা বা ২২ মাস।

আনুশকা শর্মার বিয়ের লেহেঙ্গা

অনেকের মতে, সৌন্দর্যের দিক থেকে দীপিকা, প্রিয়াঙ্কা ও সোনমের চেয়ে আনুশকার লেহেঙ্গা সবচেয়ে বেশী নজর কেড়েছে। বাঙালি ডিজাইনার সব্যসাচীর ডিজাইন করা গোলাপি ফ্লোরাল প্রিন্টের এই লেহেঙ্গা বানাতে ৩২ দিন সময় লেগেছিল। 

বাংলা ইনসাইডার/এইচপি/এমআর