ঢাকা, শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

মিকার পথে হেঁটেছেন তাঁরাও

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৮ ডিসেম্বর ২০১৮ শনিবার, ০৭:৪৫ পিএম
মিকার পথে হেঁটেছেন তাঁরাও

যৌন হয়রানির অভিযোগে ভারতীয় সংগীতশিল্পী মিকা সিং গতকাল শুক্রবার দুবাই থেকে গ্রেপ্তার হয়েছেন। ব্রাজিলীয় এক মডেল তরুণীকে অশ্লীল ছবি পাঠানোর দায়ে তাঁকে শ্রীঘরে থাকতে হয়। অবশ্য ভারতীয় দূতাবাসের হস্তক্ষেপে গতকাল রাতে মুচলেকা দিয়ে ছাড়া পান তিনি। মিকার মতো বলিউডের আরও কয়েকজন সংগীতশিল্পীও জড়িয়েছেন যৌন হয়রানির অভিযোগে। এমন কয়েকজনের সম্পর্কে জানা যাক-

মহন্ত পাপন

চলতি বছরের ২২ ফেব্রুয়ারি  ‘ভয়েস অব ইন্ডিয়া কিডস’ নামক রিয়্যালিটি শো-তে এক সংখ্যালঘু কিশোরীর ঠোঁটে চুমু খান বলে অভিযোগ উঠেছিল পাপনের বিরুদ্ধে।  তিনি ছিলেন ওই শো-এর বিচারক। ওইদিন সেটে ক্ষুদে প্রতিযোগীদের নিয়ে হোলি উৎসব পালন করছিলেন সবাই। মুহূর্তটি ফেসবুকে লাইভ করা হয়। সে সময় মজার ছলে এক সংখ্যালঘু কিশোরীকে প্রকাশ্যে চুমু খান পাপন। লাইভ ভিডিও দেখে পাপনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে অভিযোগ দায়ের করেন সেখানকার সুপ্রিম কোর্টের এক আইনজীবী। তবে পাপনের আইনজীবী দাবী করেন, নেহাত মজার ছলে স্নেহবশত কিশোরীকে চুমু খেয়েছেন তিনি।

অভিজিৎ ভট্রাচার্য্য

কলকাতার একটি পানশালায় এক বিমানবালাকে যৌন হয়রানির অভিযোগ উঠে বলিউডের জনপ্রিয় গায়ক অভিজিতের বিরুদ্ধে। চলতি বছরের ৯ অক্টোবর চলমান ‘হ্যাশট্যাগ মি টু’ আন্দোলনকে কেন্দ্র করে এমন অভিযোগ সামনে আনেন ওই বিমানবালা। তিনি জানান, প্রায় ২০ বছর আগে কলকাতার এক পানশালায় তাঁকে জোর করে চুমু খাওয়ার চেষ্টা করেন এবং কানের মধ্যে বাজেভাবে স্পর্শ করতে থাকেন অভিজিৎ। এমন অভিযোগ অবশ্য ধুলোয় উড়িয়ে দেন সুন না সুন না, চাঁদ তারে, তওবা তুমহারে ইয়ে ইশারে, চুরনি চুরনি, ওলে ওলে’সহ বহু জনপ্রিয় গানের এই শিল্পী।

কৈলাস খের

কৈলাস খেরও যৌন হয়রানির অভিযোগ থেকে বাদ পড়েননি। ভারতের এক নারী আলোকচিত্রী ‘হ্যাশট্যাগ মি টু’-তে তুলে ধরেছেন কৈলাসের কেলেঙ্কারির কথা। ওই নারী আরেক নারী সাংবাদিকের সঙ্গে কৈলাসের সাক্ষাৎকার নিতে তাঁর বাড়িতে যান। সাক্ষাৎকারের একপর্যায়ে নাকি কৈলাস দু’জনের মাঝখানে এসে বসেন এবং উরুতে বাজেভাবে হাত বোলাতে থাকেন।

বাংলা ইনসাইডার/ এইচপি