ঢাকা, বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
Bangla Insider

‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’র ট্রেলারে মনমোহন সিং

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০১৮ শুক্রবার, ১০:৩১ এএম
‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’র ট্রেলারে মনমোহন সিং

ভারতের প্রথম শিখ প্রধানমন্ত্রী মনমোহন সিং-কে কজনই বা ভুলতে পেরেছে। ২০০৪ সালের নির্বাচনে লোকসভার সদস্য অর্থনীতিবিদ মনমোহন সিং-কে কংগ্রেসের প্রধানমন্ত্রী ঘোষণা করে রীতিমত আলোচনার জন্ম দেন দলটির প্রধান সোনিয়া গান্ধী। ভাবলেশহীন ক্ষীণ কণ্ঠের মেধাবী এই নেতার রাজনৈতিক জীবন নিয়ে বলিউডে নির্মিত হয়েছে চলচ্চিত্র ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’।

ছবিতে ২০০৪ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত মনমহোনের রাজনৈতিক কর্মকাণ্ডের কিছু নমুনা দেখা যাবে। মূলত ২০১৪ সালে প্রকাশিত সঞ্জয় বারুর লেখা ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ বই অবলম্বনে ছবিটি নির্মিত হয়েছে। সঞ্জয় বারু ২০০৪ থেকে ২০০৮ সাল পর্যন্ত মনমোহন সিং-য়ের প্রেস সচিব হিসেবে নিয়োজিত ছিলেন। বিতর্কিত এই বইকে একই নামে চলচ্চিত্রে রূপ দিয়েছেন পরিচালক বিজয় রত্নাকর গুট্রে।

আজ বুধবার ছবিটির ট্রেলার প্রকাশিত হয়। ট্রেলারে দেখা গেল যেন সত্যিকারের মনমোহন সিং-কে। অর্থাৎ সাবেক এই কংগ্রেস প্রধানের চরিত্রকে জীবন্ত করে তুলেছেন অভিনেতা অনুপম খের। মনমোহন সিং-য়ের অবয়ব, হাঁটাচলা, কথাবার্তা সবকিছু এক অসাধারণ রূপ পেয়েছে অনুপম খেরের অভিনয়ে। পাকিস্তানের সঙ্গে শান্তি প্রক্রিয়ার নীতি, যুক্তরাষ্ট্রের সঙ্গে পারমাণবিক চুক্তি-মনমোহন সিংয়ের কর্মকাণ্ডের এমন কিছু ঝলকও দেখা গেছে ট্রেলারে। সোনিয়া গান্ধীর চরিত্রে অভিনয় করেছেন জার্মান অভিনেত্রী সুজানে বার্নেটকে। ভাঙা ভাঙা হিন্দিতে ইতালীয় বংশোদ্ভূত সোনিয়ার চরিত্রে তিনিও দুর্দান্ত।

অন্যদিকে রাষ্ট্রপতি রাহুল গান্ধীর চরিত্রে অভিনয় করেছেন অর্জুন মাথুর এবং প্রিয়াঙ্কা গান্ধীর চরিত্রে দেখা গেছে ‘লিপিস্টিক আন্ডার মাই বোরখা’ খ্যাত অভিনেত্রী অহনা কুমারকে। এছাড়া মনমোহনের প্রেস সচিব সঞ্জয় বারুর চরিত্রে অভিনয় করেছেন অক্ষয় খান্না। ট্রেলারে তাঁকে গল্প কথকের ভূমিকায়ও দেখা গেছে। নির্দিষ্ট তারিখ প্রকাশিত না হলেও, ২০১৯ সালের শুরুর দিকে ছবিটি মুক্তি পাবে বলে জানা যায়।

বাংলা ইনসাইডার/এইচপি/এমআর