ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
Bangla Insider

হলিউড অভিনেত্রী ভারনা ব্লুম মারা গেছেন

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১১ জানুয়ারি ২০১৯ শুক্রবার, ০৯:৪৫ পিএম
হলিউড অভিনেত্রী ভারনা ব্লুম মারা গেছেন

সত্তরের দশকের জনপ্রিয় হলিউড অভিনেত্রী ভারনা ব্লুম মারা গেছেন। গত ৯ জানুয়ারি যুক্তরাষ্ট্রের মাইন রাজ্যের বার হারবার এলাকার নিজ বাড়িতে তাঁর মৃত্যু হয়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮০ বছর।

ভারনা দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত বিভিন্ন সমস্যায় ভুগছিলেন বলে জানিয়েছেন তাঁর মুখপাত্র। তবে মৃত্যুর কয়েকদিন আগে থেকে তিনি সম্পূর্ণ পক্ষাঘাতগ্রস্থ হয়ে পড়েন। কথা বলা এমনকি ঠিকমতো খেতেও পারছিলেন না।

ভারনা ব্লুমের জন্ম ১৯৩৮ সালে যুক্তরাষ্ট্রের ম্যাচাচুয়েটস অঞ্চলে। ছোটবেলা থেকেই তিনি মঞ্চ ও টেলিভিশনের সঙ্গে জড়িত ছিলেন। তবে চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে তাঁর জনপ্রিয়তা ছড়িয়ে যেতে থাকে। ১৯৭৮ সালে মুক্তিপ্রাপ্ত কমেডি ছবি ‘এনিমেল হাউজ-এ একজন মাতাল ও বেপরোয়া গৃহবধূর চরিত্রে অভিনয় করে ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেন ভারনা। এছাড়া বিখ্যাত পরিচালক মার্টিন স্কোরসজি এর স্ট্রীট সিন, দ্য লাস্ট টেম্পটেশন অব খ্রিষ্ট ও আফটার আওয়ারস ছবিতে তাঁকে অভিনয় করতে দেখা গেছে।

হলিউড তারকা ক্লিন্ট ইস্টউড-এর সঙ্গে ‘হাই প্লেইন্স ডিফটার্স’ এবং ‘হঙ্কিটঙ্ক ম্যান’ ছবিতে জুটি বেঁধে অভিনয় করেন ভারনা। তবে মৃত্যুর আগে তাঁর স্বপ্ন ছিল অভিনেতা ও সংগীতশিল্পী ফ্রাংক সিনাত্রার সঙ্গে অভিনয় করার। ১৯৭৭ সালে ‘কনট্রাক্ট অন চেরি শিট’ নামের একটি টেলিছবিতে অভিনয় করে সেই স্বপ্ন পূরণ করেন ভারনা।

 

বাংলা ইনসাইডার/ এইচপি