ঢাকা, মঙ্গলবার, ২২ জানুয়ারি ২০১৯, ৯ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

মোদীর বৈঠকে নেই কেন তিন খান?

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১২ জানুয়ারি ২০১৯ শনিবার, ০১:১১ পিএম
মোদীর বৈঠকে নেই কেন তিন খান?

সম্প্রতি সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে বলিউডের একটি গ্রুপ ছবি ছড়িয়ে যায়। ওই ছবিতে দেখা যায়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বলিউডের একঝাঁক তারকা। রণবীর কাপুর, আলিয়া ভাট, রণবীর সিং, সিদ্ধার্থ মালহোত্রা, আয়ুষ্মান খুরানা, বরুণ ধাওয়ান, ভিকি কৌশাল, রাজকুমার রাও, পরিচালক করণ জোহর, রোহিত শেঠি, একতা কাপুরসহ অনেকে মোদীকে ঘিরে হাস্যজ্জোল ভঙ্গিতে দাঁড়িয়ে আছেন। কিন্তু সেখানে দেখা মেলেনি বলিউডের শাসনকর্তা হিসেবে পরিচিত তিন খান আমির, সালমান ও শাহরুখ খানকে। কিন্তু কেন নেই তাঁরা?

জানা যায়, বলিউডের নতুন প্রজন্মের তারকাদের সঙ্গে একটি বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর এই বৈঠকের আয়োজন করেছেন পরিচালক ও প্রযোজক করণ জোহর। সেখানে শুধুমাত্র উঠতি তারকাদেরই আমন্ত্রণ জানানো হয়েছে।

বলিউডে তারকাদের কর্মপরিকল্পনা, সফলতা এবং দেশ গঠনে তাঁদের ভূমিকা নিয়ে বৈঠকে আলোচনা করা হয়। মোদীর সঙ্গে তাঁদের এই গ্রুপ ছবি সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় উঠে। ইন্টারনেটের বাসিন্দারা প্রশ্ন তুলেছেন, বলিউড দাঁড়িয়ে আছে যে তিন খুঁটির উপর, সেই সালমান, শাহরুখ, আমির নেই কেন? তাঁদের চাইতে মূল্যবান মতামত আর কে-ই-বা ভালো দিতে পারত। ওই ছবিতে করণ জোহর অবশ্য জানিয়ে দিয়েছেন, শুধুমাত্র নতুন প্রজন্মের তারকাদের নিয়ে বৈঠকের আয়োজন করা হয়েছে। এমন মন্তব্য করে নিজেই ফেঁসে যান করণ। অনেকে মন্তব্য করেছেন, ‘তাহলে আপনি সেখানে কী করছেন? আপনি কি নতুন প্রজন্ম?’ অনেকে আবার বিষয়টিকে রাজনৈতিক দৃষ্টিকোণ থেকে সাম্প্রদায়িকতা হিসেবে দেখছেন। তাঁদের মতে, মোদী সরকার সাম্প্রদায়িকতায় বিশ্বাসী। তাই খানদের ডাকেননি।

গত বছরের শেষ দিকেও বলিউডে একঝাঁক তারকা নিয়ে বৈঠক করেছিলেন নরেন্দ্র মোদী। কিন্তু সেখানে দেখা যায়নি বলিউডের কোন নারী অভিনেত্রীকে। ওই বৈঠক নিয়েও সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার ঝড় ওঠে। 

বাংলা ইনসাইডার/এইচপি/এমআর