ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
Bangla Insider

বলিউডে নির্মিত হচ্ছে সত্যজিতের দুই ছবি

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১২ জানুয়ারি ২০১৯ শনিবার, ১০:০৭ পিএম
বলিউডে নির্মিত হচ্ছে সত্যজিতের দুই ছবি

কিংবদন্তি চলচ্চিত্রকার সত্যজিৎ রায়ের ছবি মানেই গল্প, সংলাপ ও নির্মাণশৈলীর ভিন্নতা। তাঁর নির্মিত এমনই দুই ছবি ‘সোনার কেল্লা’ ও ‘গুপী গাইন বাঘা বাইন’। সত্যজিতের এই দুই মাস্টারপিস ছবি এবার নির্মিত হচ্ছে হিন্দি ভাষায়।

জানা যায়, সত্যজিতের ফেলুদা সিরিজের ছবি ‘সোনার কেল্লা’ হিন্দিতে নির্মাণ করতে চান বলিউডের বাঙালি পরিচালক প্রদীপ সরকার। ইতিমধ্যে তিনি সত্যজিতের ছেলে পরিচালক সন্দীপ রায়ের কাছ থেকে ছবিটির স্বত্ব কিনে নিয়েছেন।

‘সোনার কেল্লা’ ছবিতে ফেলুদার চরিত্রে দেখা গিয়েছিল অভিনেতা সৌমিত্র চট্রোপাধ্যায়কে এবং তাঁর সহযোগী তোপসে চরিত্রে সিদ্ধার্থ চট্রোপাধ্যায় এবং তাঁর বন্ধু লেখক লালমোহন গাঙ্গুলি ওরফে জটায়ু চরিত্রে অভিনয় করেছিলেন সন্তোষ দত্ত। এই তিন আইকনিক চরিত্রে বলিউডের কোন তারকাকে দেখা যাবে এ বিষয়ে তেমন কিছু জানা যায়নি।

এদিকে মিউজিক্যাল কমেডি ধাঁচের ছবি ‘গোপী গাইন বাঘা বাইন’ হিন্দি ভাষায় নির্মাণ করতে চাইছেন পরিচালক শিল্পা রানাদে। তবে ছবিটি হবে অ্যানিমেশন ধাঁচের। অর্থাৎ এই ছবির গোপী ও বাঘা চরিত্রের দুর্দান্ত দুই অভিনেতা তপন চট্রোপাধ্যায় ও রবি ঘোষ হিন্দি ভার্সনে ফিরবেন কার্টুন হয়ে।   

এর আগে সত্যজিতের ফেলুদা সিরিজের ‘যত কান্ড কাঠমান্ডু’ ছবিটি হিন্দি ভাষায় নির্মাণ করেছিলেন তাঁর ছেলে পরিচালক সন্দীপ রায়। ‘কিসসা কাঠমান্ডু কা’ নামের হিন্দি এই ছবিতে ফেলুদার ভূমিকায় অভিনয় করেছিলেন শশী কাপুর।

বাংলা ইনসাইডার/ এইচপি