ঢাকা, মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ৭ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

ভোটের আগে রূপালি পর্দায় রাহুল গান্ধী

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০১৯ রবিবার, ১২:৫৬ পিএম
ভোটের আগে রূপালি পর্দায় রাহুল গান্ধী

ভারতের জাতীয় নির্বাচনের আগেই রূপালি পর্দায় হাজির হচ্ছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তৈরি হচ্ছে তার আত্মজীবনী নিয়ে সিনেমা My Name Is Raga। ইতিমধ্যে সিনেমার টিজারও মুক্তি পেয়েছে।

মাত্র কয়েকদিন আগে মুক্তি পায় প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং-এর রাজনৈতিক জীবন নিয়ে নির্মিত সিনেমা দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার। যথেষ্ট বিতর্কের মুখেও পড়তে হয় সিনেমাটিকে। এরই মধ্যে রাহুল গান্ধীর বায়োপিক নিয়ে নির্মিত সিনেমা প্রকাশ্যে আসছে। লোকসভা নির্বাচনের আগে এই ছবিকে কেন্দ্র করে স্বাভাবিকভাবেই শুরু হয়েছে আলোচনা। সিনেমায় কি কোন রাজনৈতিক বার্তা লুকিয়ে থাকবে? সেই প্রশ্নও আসছে ঘুরেফিরে।

গান্ধী পরিবারের ছেলে রাহুল গান্ধী। তাই স্বাভাবিকভাবেই তার জীবনও ঘটনাবহুল। ঠাকুমা ইন্দিরা গান্ধীকে খুন হতে দেখেছেন শিশুকালেই। তখনই ভয়ে ছিলেন বাবা রাজীব গান্ধীকেও হত্যা করা হবে কিনা? তার জীবনের ঘটে যাওয়া সবকিছুই তুলে ধরা হয়েছে সিনেমায়।

রূপেশ পালের পরিচালনায় সিনেমায় রাহুল গান্ধীর চরিত্রে রয়েছেন অশ্বিনী কুমার। মোদীর চরিত্রে দেখা যাবে হিমন্ত কাপাডিয়াকে। আর মনমোহন সিং-র চরিত্রে থাকছেন রাজু খের, তিনি অভিনেতা অনুপম খেরের ভাই।

সিনেমার বিষয়ে রূপেশ পাল সাংবাদিকদের জানান, আসলে এই ছবিতে কাউকে বড় করে দেখানোর চেষ্টা হয়নি। এমন একজনের উত্থানের গল্প নিয়ে ছবির গল্প এগিয়েছে, যিনি বারবার আক্রমণের শিকার হয়েছেন।

বাংলা ইনসাইডার/এমআর