ঢাকা, সোমবার, ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
Bangla Insider

কলকাতায় শাকিবকে পেছনে ফেললেন যে বাংলাদেশি

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০১৯ বুধবার, ০৮:৪৪ পিএম
কলকাতায় শাকিবকে পেছনে ফেললেন যে বাংলাদেশি

সেরা নায়কদের তালিকা প্রকাশ করেছে কলকাতা টাইমস। কলকাতার নায়কদের বিচারে এ তালিকা তৈরি হয়েছে। সারা বছর যেসব তারকারা সেখানে আলোচনায় থাকেন, সেখান থেকেই বাছাই করে নাম প্রকাশ করা হয়।

‘কলকাতা টাইমস মোস্ট ডিজায়ারেবল ম্যান’ এ সেরা ২০জন তারকার তালিকায় প্রথমবারের মত ঠাঁই হয়েছে বাংলাদেশি তারকাদের। সেরা বিশে আছেন বাংলাদেশের নাম্বার ওয়ান শাকিব খান। সেরা ২০ তারকার মধ্যে ১৮-তে স্থান দিয়েছে শাকিব খানকে। তবে চমক হিসেবে আছেন গাজী আবদুন নুর। কে এই গাজী আবদুন নূর? কলকাতার জনপ্রিয় ধারাবাহিক ‘রাণী রাসমণি।’ এই ধারাবাহিকের অন্যতম জনপ্রিয় চরিত্রের নাম রাজচন্দ্র। চরিত্রটিতে অভিনয় করছেন অভিনেতা গাজী আব্দুন নূর। কিন্তু এমন খবর অনেকেই জানেন না। গাজী আব্দুন নূর একজন বাংলাদেশি। ‘রাণী রাসমণি’ ধারাবাহিকের ‘রাজচন্দ্র’ চরিত্রটি এতটাই জনপ্রিয় যে, আব্দুন নূরকে দর্শক রাজচন্দ্র নামেই চেনে। এমনকি কলকাতায় তিনি রাজচন্দ্র নামেই পরিচিত।

উল্লেখ্য গাজী আব্দুন নূরের বাড়ি বাংলাদেশের রাজশাহী। বাংলাদেশ থেকে উচ্চ মাধ্যমিক শেষ করে পাড়ি জমান কলকাতার শান্তি নিকেতনে। সেখান থেকে নাট্যকলা ও সংগীত বিষয়ে স্নাতক সম্পন্ন করেন। মঞ্চে নিয়মিত অভিনয় করতেন। এরপর ‘রাণী রাসমণি’ ধারাবাহিকের প্রযোজক সুব্রত রায়ের নজরে পড়েন নূর। এরপর তাঁকে সরাসরি ধারাবাহিকটির কেন্দ্রীয় চরিত্রের জন্য নির্বাচন করা হয়। সে সুবাধে তিনি এখন কলকাতার অন্যতম জনপ্রিয় পুরুষ। শাকিবের চেয়ে চার ধাপ এগিয়ে ১৪ তে আছেন।

আর শাকিব খান কীভাবে এ তালিকায়, সেটা তো বলার অপেক্ষা রাখে না। ২০১৮ সালে শাকিব খান বেশকিছু আলোচিত ছবি করেছেন কলকাতায়। তিনটি ছবি মুক্তি পায় তাঁর। মুক্তিপ্রাপ্ত ছবি তিনটি হচ্ছে  ‘চালবাজ’ ‘ভাইজান এলো রে’ ও নাকাব। ছবিগুলোর সাফল্য ও দর্শক মাতামাতির রেশ ধরেই ‘কলকাতা টাইমস’ শাকিব খানকে তাদের তালিকায় রাখেন।

কলকাতা টাইমসের ভাষায়,‘ শাকিব খান তার স্টারডম দিয়ে হঠাৎ পশ্চিমবঙ্গের নারীদের মনে ঝড় তুলেছিলেন। তিনি বাংলাদেশের সবচেয়ে বড় সিনেতারকা। আমরা তার কাজের জন্য অপেক্ষা করছি। তার সংক্ষিপ্ত পরিচিতিতে সেখানে আরো উল্লেখ করা হয়, বাংলাদেশে তুমুল জনপ্রিয় ও অপ্রতিদ্বন্দ্বী সুপারস্টার শাকিব খান।’

এ বছরের জরিপে সেরা হয়েছেন যীশু সেনগুপ্ত। এছাড়া অন্যান্যদের মধ্যে রয়েছেন আবীর (২) জিৎ (৩), দেব (৪), যশ পাল (৫), অঙ্কুশ (৬), অর্নিবান (৮), পরমব্রত (৯), অনুপম রায় (১০, সংগীত), বনি (১১), অর্জুন (১২) ,ইন্দ্রনীল সেনগুপ্ত (১৩), গাজী আবদুন নূর(১৪), শাহেব (১৫), শাকিব খান (১৮, বাংলাদেশ)।


বাংলা ইনসাইডার/এমআরএইচ