ঢাকা, রোববার, ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
Bangla Insider

বঙ্গবন্ধুকে নিয়ে সিনেমা নির্মাণ করবেন হলিউডের অস্কারজয়ী পরিচালক

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১০ মার্চ ২০১৯ রবিবার, ০৬:২৪ পিএম
বঙ্গবন্ধুকে নিয়ে সিনেমা নির্মাণ করবেন হলিউডের অস্কারজয়ী পরিচালক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে চলচ্চিত্র নির্মাণের পরিকল্পনা করেছে হলিউডের দুটি প্রযোজনা প্রতিষ্ঠান। হলিউড থেকে এই প্রযোজনা প্রতিষ্ঠানের শীর্ষ কর্তা ব্যক্তিরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে ইচ্ছুক। তার শীঘ্রই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে বাংলাদেশে আসবেন। প্রধানমন্ত্রীর অনুমতি পেলেই তারা কাজ শুরু করবেন।আগামী ১৫ মার্চ প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক হতে পারে হলিউডের এ শীর্ষ কর্তাদের।

চমকপ্রদ খবর হচ্ছে, হলিউডের বিখ্যাত এ প্রযোজক কারা? ছবিটি পরিচালনা করবেন ৩ বার অস্কার পাওয়া পরিচালক অলিভার স্টোন। যিনি  ‘স্যালভাদর’, ‘আলেকজেন্ডার’সহ বহু বিখ্যাত ছবির প্রযোজকও।বাংলাদেশ থেকে ছবিটির  সুপারভাইজিং পরিচালক হিসেবে থাকবেন বীর মুক্তিযোদ্ধা এবং সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু।

হলিউডের বিখ্যাত জেরোল্ড ক্রাইস্টফ প্রোডাকশন হাউজের ব্যানারে নির্মিত হবে ছবিটি। অ্যান্ড্রু সুগারম্যান ছাড়াও ফিল্ম লাইফ ফ্যাক্টরি প্রযোজনা করবে ছবিটি।

জানা যায়, সম্পূর্ণ ফিকশন ধারায় নির্মিত হবে ছবিটি। যার গল্প বঙ্গবন্ধুকে নিয়ে এখন পর্যন্ত প্রকাশিত প্রায় সব বই পড়ে লেখা হয়েছে।হলিউড থেকে ইতিমধ্যে এই ছবির জন্য সংশ্লিষ্ঠরা বাংলাদেশও ঘুরে গেছেন।


বাংলা ইনসাইডার/এমআরএইচ