ঢাকা, বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯, ৭ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

নায়িকাদের মাথার ছাতা

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১০ মার্চ ২০১৯ রবিবার, ১০:০০ পিএম
নায়িকাদের মাথার ছাতা

সুপারস্টার শাকিব খান, যার সিনেমা মানেই হিট। সিনেমা কেমন মানের হলো দর্শক সেটা তোয়াক্কা করে না। বিশেষ একশ্রেণীর দর্শক সবসময়ই তাকে হিটের তকমা দিয়ে থাকেন। ‘সবার জন্য শাকিব’ খুব কম ছবির মাধ্যমেই হয়েছেন। তবে শাকিবের এই এত বছরের ক্যারিয়ারে দুই নায়িকার হাত একটু জোরেশোরেই ধরেছেন। প্রথমজন হলেন অপু বিশ্বাস। বিয়ে ও ডিভোর্সের পরে যে জুটির সমাপ্তি ঘটে। দ্বিতীয়জন হলেন বুবলি। যিনি বর্তমানে শাকিবের জুটি হয়ে নিয়মিত সিনেমা করছেন। ইন্ডাস্ট্রির নাম্বার ওয়ান সুপারস্টার যখন এক নায়িকার দিকেই ঝুঁকে থাকেন। তখন সেটা একঘেঁয়ে হয়ে যাওয়াটা অস্বাভাবিক নয়। শাকিব মাঝেমধ্যে অবশ্য এই একঘেঁয়েমিটা কাটায়। বিদ্যা সিনহা মিম, নুসরাত ফারিয়া ও ববির সঙ্গে ইদানিং জুটি হচ্ছেন। তবে তিনি যে বুবলিকেন্দ্রীকই, সেটা তিনি নিশ্চয়ই অস্বীকার করতে পারবেন না।

জাজ মাল্টিমিডিয়া মানেই একটা সময় ছিল মাহিয়া মাহি। প্রযোজক আব্দুল আজিজের সঙ্গে প্রেমের ঘটনাও ঘটেছে। যখন থেকে জাজ ছাড়লেন মাহি, তখন থেকে মাহির ক্যারিয়ারে ধস। মাথার উপর ছাতা হয়ে কেউ নেই। বানের জলে ভেসে চলছেন তিনি। জাজ ছাতা হয়ে এখন আছেন পূজা চেরির। তাকে নিয়ে একের পর এক সিনেমা নির্মা্ণ করার ঘোষণা দিচ্ছিলেন। যদিও প্রযোজক আব্দুল আজিজের আত্মগোপনে সেসব কাজ থমকে আছে।

মাথার উপর ছাতা না থাকলে ক্যারিয়ারের যে কী হাল হয়, সেটা টের পান মিম। কী কারণে যেন তিনি ছাতা যোগাড় করতে পারেননি। যদিও মিডিয়ার বাইরে তিনি শক্তিশালী বলে খবর পাওয়া যায়। ববির মাথার উপর ছাতা হয়ে আছেন নির্মাতা ইফতেখার চৌধুরী। শোনা যায় তাদের বিয়ে হয়ে গেছে। যদিও মুখ খুলছেন না এ নিয়ে। তবে অনন্ত জলিল বর্ষার মাথার ছাতা হয়ে বিয়েটাই করে নিলেন।

আঁচলের ইস্পাহানি আরিফ জাহান এক সময় মাথার ছাতা হয়ে ছিলেন। কিন্তু তারাই নিয়মিত সিনেমা নির্মাণ করছেন না বলে আঁচলের অবস্থাও ভালো নেই। নবাগত অধরার আছেন শাহিন সুমন। তিনিই সিনেমায় নিয়ে এসেছেন অধরাকে।

যুগে যুগে নায়িকাদের মাথার ছাতা হয়েছেন পরিচালক- প্রযোজক কিংবা নায়করা। যেমন এহতেশাম মাথার ছাতা ছিলেন শাবানা, শবনম, শাবনুরদের। জহির রায়হান ছিলেন সুচরিতাদের।

সিনেমায় গুরু থাকতে পারেন। কারও হাত ধরে সিনেমায় অভিষেকও হতে পারে। তার সঙ্গে সুসম্পর্কও থা্কতে পারে। কিন্তু আমাদের সিনেমা ও টেলিভিশন ইন্ডাস্ট্রিতে এই ছাতার ব্যবহার বেশ। নায়িকারা নির্দিষ্ট কিছু গন্ডির ভিতর কেমন করে যেন আটকে যায়। তাদের সঙ্গে চলাফেরা উঠাবসা। আর এই ছাতা না থাকাটাও নাকি ঠিক নয়। কারণ তখন যে কেউ পেয়ে বসতে পারে। আবদার করে বসে এমনকিছু যা সম্ভব নয়। তাইতো ইন্ডাস্ট্রিতে এমন ছাতার ব্যবহার চলবেই।

বাংলা ইনসাইডার/এমআরএইচ/এমআর