ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

শাকিবের উপর পরিচালক সমিতির নিষেধাজ্ঞা 

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ২৫ এপ্রিল ২০১৭ মঙ্গলবার, ০৪:৫৯ পিএম
শাকিবের উপর পরিচালক সমিতির নিষেধাজ্ঞা 

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির তরফ থেকে আজ  (মঙ্গলবার) শাকিব খানকে উকিল নোটিশ পাঠানো হয়েছে। একটি জাতীয় দৈনিকে পরিচালকদের হেয় করে বক্তব্য দেয়ায় নোটিশটি পাঠানো হয়েছে। পরিচালক সমিতির পক্ষে নোটিশটি পাঠিয়েছেন ব্যারিস্টার তানভীর আহমেদ।

নোটিশে শাকিব খানকে পরিচালক সমিতিতে সশরীরে এসে প্রকাশিত বক্তব্যের সন্তোষজনক ব্যাখা প্রদানের জন্য বলা হয়েছে। নোটিশ প্রাপ্তির সাতদিনের মধ্যে জবাব দেওয়ার জন্য বলা হয়েছে।

‘রংবাজ’ ছবির শুটিংয়ের জন্য বর্তমানে রংপুরে আছেন শাকিব। তিনি  যেন নোটিশটি পান সেজন্য তিন জায়গায় নোটিশটি পাঠানো হয়েছে। শাকিবের গুলশানের বাসা, পাবনায় ‘রংবাজ’ ছবির শুটিং স্পট ও শিল্পী সমিতির ঠিকানায় নোটিশ পাঠানো হয়েছে।

শাকিব নিজে বা তার কোন প্রতিনিধি বা শিল্পী সমিতির যে কেউ তার হয়ে সেটি গ্রহণ করতে পারবেন।

শাকিব যদি নোটিশের শর্ত পূরণ না করেন এবং কোন উত্তর না পাঠান তাহলে কী হবে? জানতে চাইলে ব্যারিস্টার তানভীর বলেন,‘আইন আনুযায়ী আমরা চাইলে মামলা করতে পারব’।

তবে এ আইনজীবী ব্যক্তিগতভাবে চান— বিষয়টি আইন-আদালত পর্যন্ত গড়ানোর আগেই উভয়পক্ষ একটি সুষ্ঠু সমাধানে আসবে।

এদিকে সোমবার রাতে পরিচালক সমিতির এক বিজ্ঞপ্তিতে শাকিব খানকে নিয়ে ছবি নির্মাণ থেকে বিরত থাকার জন্য আহ্বান জানানো হয়।সমিতির মহাসচিব বদিউল আলম খোকন এতে স্বাক্ষর করেছেন।

চিঠিতে পরিচালকদের বলা হয়, ‘শাকিব খান পরিচালকদের হেয় করেছেন। এর পরিপ্রেক্ষিতে পরিচালক সমিতি শাকিব খানকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছে। এর সমাধান না হওয়া পর্যন্ত তাকে নিয়ে চলচ্চিত্র নির্মাণ সংক্রান্ত সকল কার্যক্রম বন্ধের আহবান জানিয়েছে সমিতি’।

সব মিলিয়ে বিষয়টির সম্মানজনক সুরাহা না হওয়া পর্যন্ত শাকিব খান এই ‘নিষেধাজ্ঞা’র কবলে থাকবেন।


বাংলা ইনসাইডার/এমআরএইচ