ঢাকা, বুধবার, ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
Bangla Insider

‘পাসওয়ার্ড’ নকল: পরিচালকের দু:খবোধ নেই

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১১ জুন ২০১৯ মঙ্গলবার, ০২:৫২ পিএম
‘পাসওয়ার্ড’ নকল: পরিচালকের দু:খবোধ নেই

শাকিব খানের রয়েছে আলাদা দর্শক শ্রেনী। তার অভিনীত ছবি দেখার জন্য মাসের পর মাস অপেক্ষা করে থাকেন ভক্তকূল। তাই দিনশেষে প্রিয় নায়ককে কোন কপি ছবিতে দেখলে মর্মাহত হতেই হয় দর্শকদের।

ঈদের আগে থেকেই নানা উপায়ে দর্শকদের দৃষ্টি আকর্ষণ করে এসেছেন ‘পাসওয়ার্ড’ ছবির নির্মাতা মালেক আফসারীসহ ছবির সংশ্লিষ্টরা। ছবিটি ভারতীয় কিংবা তামিল ছবির নকল প্রমাণ করতে পারলে ১০ লক্ষ টাকা পুরস্কার দেবেন এমন ঘোষণাও দিয়েছিলেন মাস্টার মেকার খ্যাত মালেক আফসারী। নানা মাধ্যমে প্রচরণার মাধ্যমে ছবিটির হাইপও উঠেছিল বেশ। হুমড়ি খেয়ে ছবিটি দেখতে হলে গিয়েছেন দর্শক। এখানে ব্যতিক্রম শাকিবকে পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন শাকিব প্রেমীরা।

সন্দেহ নেই ঈদের তিন ছবির মধ্যে ব্যাবসায় এগিয়ে আছে ‘পাসওয়ার্ড’। তবে অভিযোগ উঠেছে দক্ষিণ কোরিয়ান সিনেমা ‘দি টার্গেট’ থেকে নকল করে নির্মাণ করা হয়েছে এটি। যখনই অন্য জনপ্রিয় ছবির সঙ্গে গল্প ও অ্যাকশনের মিল খুঁজে পেয়েছেন দর্শক তখনই মন ভেঙেছে তাদের। কোরিয়ান ‘দি টার্গেট’ সিনেমাটি আবার ফ্রেন্স ছবি ‘পয়েন্ট ব্লাঙ্ক’ থেকে রিমেক করা হয়েছে। এই দুই সিনেমার কাহিনী ও চিত্রনাট্যই ব্যবহার করা হয়েছে বলে অভিযোগ ও প্রমান পাওয়া গেছে।

তবে মালেক আফসারী এসবে পাত্তা দিচ্ছেন না। মালেক আফসারী বলেন, ‘আমি অকপটে সবসময় বলি অমি একটা ভালো গল্প বলতে চাই। আমি মানুষকে বিনোদিত করতে চাই। তার জন্য যা করার আমি করবো। অনেকের মন জয় করেছি। যাদের মন জয় করতে পারিনি তাদের বাদ দিয়ে সামনে এগিয়ে যেতে চাই।’



বাংলা ইনসাইডার/এমআরএইচ