ঢাকা, বুধবার, ১৭ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

কি আছে, কেন এত মানুষ দেখছেন ‘কবির সিং’?

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ২৫ জুন ২০১৯ মঙ্গলবার, ০৫:২৮ পিএম
কি আছে, কেন এত মানুষ দেখছেন ‘কবির সিং’?

আসলে আমাদের অনেকের মধ্যেই একটা কবির সিং আছে। যে কখনও রাগ সামলাতে পারে না। যে কলেজে ভয়ভীতি ছাড়া কোনও মেয়েকে প্রোপোজ করে দেয়। যে মদ খায়, মাতাল হয় নেশায় ভেসে যেতে যেতে পরখ করে জীবন।

অন্য দিকে, আছে আর এক সত্ত্বা। হ্যা, আমাদের ভেতরেই। যারা কলেজের ‘আমি’ টাকে এক দিন মুছে ফেলতে চায়। চায় আর একটু গোছানো হোক, এলোমেলো ‘আমি’ টা। তিরিশের পর থেকে ক্রমশ বদলে যেতে থাকে সেই মদ খাওয়া মাতাল ছেলেটা। তারপর...তবু কি স্বপ্ন ধরা দেয় তার হাতে?

এই ‘টু বি’ অর ‘নট টুবি’ এই দুই সুজন আর কুজনকে নিয়েই কবীর সিং। তেলুগু ছবি অর্জুন রেড্ডি থেকে অনুপ্রাণিত এ ছবি। যেন বা আমাদেরই অনেকের কলেজ জীবনের আয়নার ছায়া। শহিদ কাপুরও যেন বা আমারই আমি। প্রথম সিন থেকেই তার প্রেজেন্স সে কথাই বলে চলে। কী না করে চলেন তিনি! কখনও যৌনকাতর হয়ে নিজের প্যান্টের ভেতর ঢেলে দেন বরফ। তো কখনও তাঁর বান্ধবীকে উত্তক্তকারীকে বেধড়ক পিটুনি দেয়। নানা ভাবেই ছবি জুড়ে চমকিয়ে চলেন ডাক্তারির এই মেধাবী ছাত্র, শুধু রাগটাই যা বশে আনতে পারেন না তিনি। যার কারণে হারাতে হয় ভালোবাসার মানুষকে।

এক কথায় শহিদ কাপুর অনবদ্য। তাঁর টাইমিং, প্রেজেন্সের কোনও তুলনা হয় না। পাশে অভিনেত্রী কিয়ারা আদবানীকেও সুন্দর লেগেছে। কলেজের সরল ছেলেমানুষ বান্ধবী হিসেবে তাঁকে মানিয়েছে। শাহিদের সঙ্গে তাঁর রসায়ন জমে যায় বার বার। কখনও শাহিদ তাঁকে ছাপিয়ে বেরিয়ে যান, কখনও তিনি শাহিদকে।

অনেকের মতে, গোটা ছবির আয়তন এত বড় হল কেন, প্রশ্ন উঠতে পারে তা নিয়েও। ‘অর্জুন রেড্ডি’ ছবিটাও ছিল অনেক বড়। তাই মাঝখান থেকে কিছুটা সময় ঝুলে গিয়েছিল। কিন্তু তারপরও ছবির রেশ সেটা বুঝতে দেয়নি। অনেকের মতে, একই কথা ঘুরিয়ে ফিরিয়ে বলে চললে বক্তব্যের ধার কমে যায়! সেটা এই ছবিতেও হয়েছে।

অনুরাগ কাশ্যপ বা বিশাল ভরদ্বাজের ছবি দেখা থাকলে, এ ছবির ডার্ক কমেডি আপনার নতুন কিছু লাগবে না। তবু কোথাও এ ছবি আপনাকে ডাকবে। বলবে, কী যেন আপনি হয়ে উঠতে চেয়েছিলেন, কী যেন হতে পারলেন না…কেন পারলেন না!

দর্শক ছবিটিকে রীতিমতো লুফে নিয়েছে। ছবিটি মুক্তির চার দিনের মাথায় আয় করে নিয়েছে ৮৮.৩৭ কোটি রুপি। আয়ের হিসাবে সালমান খানের ‘ভারত’ ছবিকে পেছনে ফেলেছে এই ছবি। রবিবার ‘কবির সিং’ আয় করে প্রায় ২৮ কোটি রুপি, যা সালমানের ‘ভারত’-এর আয় থেকে প্রায় দুই কোটি রুপি বেশি।


বাংলা ইনসাইডার/এমআরএইচ